• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীমঙ্গলে হোম কোয়ারেন্টাইনে ২৪ জন

  মৌলভীবাজার প্রতিনিধি

১৬ মার্চ ২০২০, ০৯:৪৭
মৌলভীবাজার
করোনা ভাইরাস আতঙ্ক (ছবি : ফাইল)

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আমেরিকা থেকে বেড়াতে আসা ১৮ জন প্রবাসীসহ মোট ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

রবিবার (১৫ মার্চ) সন্ধ্যায় শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজ্জাদুর রহমান বলেন, গত ১০, ১১ ও ১২ মার্চ তিন দিনে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে স্থানীয় ছয় ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এদের মধ্যে একজনের টিবি (যক্ষ্মা রোগ) নির্ণয় করে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকিদের অবস্থা ভালো আছে।

এ সময় তিনি আরও বলেন, শ্রীমঙ্গলে এক সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করতে আত্মীয়স্বজনসহ ১৮ জন প্রবাসী শনিবার (১৪ মার্চ) আমেরিকা থেকে দেশে আসেন। খবর পেয়ে সরকারের নির্দেশনা মোতাবেক রবিবার (১৫ মার্চ) থেকে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আমাদের স্বাস্থ্যকর্মীরা নিয়মিতভাবে তাদের খোঁজ-খবর রাখছেন। সমস্যা দেখা দিলে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ দল শ্রীমঙ্গলে এসে স্যাম্পল নিয়ে যাবেন।

আরও পড়ুন : ৫ মাস পর এলো ভারতের পেঁয়াজ

এ ছাড়া ঘন ঘন হাত ধোয়ার পাশাপাশি হাঁচি-কাশির সময় রুমাল ব্যবহার করা এবং আতঙ্কিত না হয়ে শারীরিক অসুবিধা দেখা দিলে সঙ্গে সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ডাক্তারের পরামর্শ গ্রহণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড