• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রহস্যজনক আগুনে পুড়ল সরকারি খামারের আখ

  নাটোর প্রতিনিধি

১৫ মার্চ ২০২০, ০৯:৫৫
নাটোর
আখে আগুন (ছবি : দৈনিক অধিকার)

নাটোরের বড়াইগ্রামের ভবানীপুর সরকারি আখ খামারে রহস্যজনক আগুনে কয়েক বিঘা জমির আখ পুড়ে ছাই হয়ে গেছে।

এলাকাবাসীর অভিযোগ, খামার কর্তৃপক্ষ নিজেরাই আগুন দিয়ে আখ পুড়িয়ে দিয়েছে। প্রতি বছরই রহস্যজনকভাবে এ খামারে আগুন লাগলেও এর কারণ উদঘাটন হয় না। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন খামার ইনচার্জ মাহবুবুল ইসলাম।

জানা যায়, ভবানীপুর নর্থবেঙ্গল সুগার মিলের আওতাভুক্ত এ খামারের ৯ নম্বর ব্লকে প্রায় ২ বিঘা জমির আখ পুড়ে গেছে। এখানে দুজন পাহারাদার থাকলেও তারা পাহারা দেয় না। শনিবার (১৪ মার্চ) বিকালে খামারের জমির মাঝখান থেকে আখে আগুন লাগতে দেখতে পায় স্থানীয়রা। এ সময় স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসসহ স্থানীয়রা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে স্থানীয়দের অভিযোগ, খামারের জমির যেখান থেকে আগুন লেগেছে স্বাভাবিকভাবে সেখানে আগুন লাগার কোনো কারণ নেই। এটি একটি পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। এই ঘটনার জন্য সুষ্ঠু তদন্ত দাবি করেছে তারা।

আরও পড়ুন : যশোরে বন্দুকযুদ্ধে ১০ মামলার আসামি নিহত

এ বিষয়ে বনপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আব্দুস সালাম বলেন, খামারের মাঝখানে আগুন লাগানো হয়েছে। লালপুর এবং বনপাড়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানানো হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড