• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে বাল্যবিয়ের দায়ে কাজী ও বরের জরিমানা

  ফরিদপুর প্রতিনিধি

১৩ মার্চ ২০২০, ১০:৫৫
ফরিদপুর
বাল্যবিয়ে বন্ধ (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরে বাল্যবিয়ের দায়ে কাজী ও বরের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১২ মার্চ) রাত সাড়ে ৭টার দিকে চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের চরসর্বান্দিয়া গ্রামে এ অভিযান চালানো হয়। এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা।

আদালত বাল্য বিবাহ করায় বর সৌদি প্রবাসী পাশের সদরপুর উপজেলার আকটের চর গ্রামের নজরুল ইসলামকে (৩১) ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া মেয়ের বিয়ের বয়স না হওয়া সত্ত্বেও ভুয়া রেজিস্ট্রারে এ বিবাহ নথিভুক্ত করায় কাজী চরভদ্রাসন সদর ইউনিয়নের উপজেলা সদর বাজার এলাকার মো. সায়েদুর রহমানকে (৭০) ৫০ হাজার টাকা জরিমানা করেন।

আদালত সূত্রে জানা যায়, ওই কনে একজন কিশোরী। তার বয়স ১৭ বছর নয় মাস। কিশোরী স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

আরও পড়ুন : প্রাইভেট কারে গরু নিয়ে পালানোর সময় ধরা খেল চোর

ইউএনও জেসমিন সুলতানা বলেন, ভুয়া কাবিননামায় গোপনে এ বাল্যবিবাহ আগেই সম্পাদন হয়। বৃহস্পতিবার বর কনের বাড়িতে কনেকে তুলে আনতে আসেন। গোপনে এ খবর পেয়ে আদালত ওই বাড়িতে অভিযান চালালে আদালতের উপস্থিতি টের পেয়ে কনেসহ কনের পরিবারের সকলে পালিয়ে যায়। পরে ওই বাড়িতে বর ও কাজীকে আটক করে বরকে ২০১৭ সালের বাল্যবিবাহ নিরোধ আইনের ১৭/১ ধারায় এবং কাজীকে ওই একই আইনের নয় ধারায় এ জরিমানা করে তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা আদায় করা হয়।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড