• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরগুনায় মেডিকেল টিমের সুরক্ষায় নেই মাস্ক ও ইউনিফর্ম 

  আমতলী প্রতিনিধি, বরগুনা

১২ মার্চ ২০২০, ১০:১৫
বরগুনা
আইসোলেশন (ছবি : দৈনিক অধিকার)

বরগুনার আমতলী ও তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস মোকাবিলায় পাঁচ বেডের তিনটি আইসোলেশন কক্ষ প্রস্তুত রাখা হয়েছে। দুইজন চিকিৎসক প্রদান করে ছয় সদস্যের দুটি আলাদা মেডিকেল টিম গঠন করা হয়েছে। কিন্তু এই মুহূর্তে নিজেদের নিরাপত্তা বা সুরক্ষার জন্য প্রয়োজনীয় মেডিকেল মাস্ক ও সুরক্ষা ইউনিফর্ম নেই টিমের কাছে।

জানা গেছে, আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে আলাদা দুটি রুমে তিনটি বেড প্রস্তুত রাখা হয়েছে। প্রাথমিক লক্ষণ নিয়ে কোনো রোগী হাসপাতালে আসলে ওই রুমে তাদের চিকিৎসা দেওয়া হবে। এ জন্য আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সাহাদাত হোসেনের নেতৃত্বে তিন সদস্যের একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

অনুরূপ তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি রুমে দুটি বেড প্রস্তুত রাখা হয়েছে। এখানেও ডা. ফাইজার হোসেনের নেতৃত্বে তিন সদস্যের একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। দুটি টিমের সদস্যরা আইসোলেশন রুমে করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসার দায়িত্ব পালন করবেন।

দুই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, হাসপাতালে করোনা ভাইরাস মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়া আলাদা আইসোলেশন রুম, চিকিৎসক ও নার্স প্রস্তুত রাখা হলেও চিকিৎসক ও নার্সদের নিরাপত্তা বা সুরক্ষার জন্য প্রয়োজনীয় মেডিকেল মাস্ক এবং সুরক্ষা ইউনিফর্ম নেই। মাস্ক ও সুরক্ষা ইউনিফর্মের চাহিদা দেওয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে পাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন : চট্টগ্রামে বেশি দামে মাস্ক বিক্রি করায় ৩ ফার্মেসিকে জরিমানা

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী মুঠোফোনে বলেন, আমতলী ও তালতলী উপজেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি। করোনা ভাইরাস রোগীর চিকিৎসার জন্য দুই উপজেলার দুটি হাসপাতালে আলাদা আলাদা আইসোলেশন কক্ষ, চিকিৎসক ও নার্স প্রস্তুত রাখা হয়েছে। তিনি আরও বলেন, দুই উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে করোনা ভাইরাস মোকাবিলায় সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করা হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড