• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে প্রকাশ্যে ধূমপানের দায়ে অর্থদণ্ড

  জামালপুর প্রতিনিধি

১০ মার্চ ২০২০, ১৮:৫৬
ধূমপায়ী
প্রকাশ্যে ধূমপায়ী তিনজনকে জরিমানা (ছবি : দৈনিক অধিকার)

জামালপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিনজন প্রকাশ্যে ধূমপায়ীকে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। জেলা প্রশাসকের কার্যালয় চত্বর ও সাব রেজিস্ট্রি অফিস প্রাঙ্গণে হাতেনাতে ধরে তাদের এই দণ্ড প্রদান করা হয়।

মঙ্গলবার (১০মার্চ) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খান ও মো. মাহবুবুল হাসানের নেতৃত্বে আলাদা দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দণ্ড দেয়া হয়।

এ সময় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে সদর উপজেলার কাষ্ট সিংগা গ্রামের মৃত আবুল আলীর ছেলে মো. সোহবার হোসেন (৬২) এবং জেলা সাব রেজিস্ট্রি অফিস প্রাঙ্গণ থেকে ইসলামপুর উপজেলার গাঁওকুড়া গ্রামের মৃত অশীদ শেখের ছেলে আব্দুল মান্নান (৫০) ও সদর উপজেলার কানিল গ্রামের এরশাদ উল্লাহর ছেলে মো. আব্দুল হককে (৫০) প্রকাশ্যে এবং জনসমাগম স্থানে ধূমপান করার অপরাধে তাদের দোষী সাব্যস্ত করা হয়। তিনজনকে মোট ছয়শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আনিসুর রাহমানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : রংপুর নগরীতে অবৈধ দখল উচ্ছেদ

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খান জানান, দণ্ড শেষে জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে ধূমপানের কুফল সম্পর্কে তাদের অবহিত করা হয়। এ ধরনের কার্যক্রম আগামীতেও চলবে বলে জানান তিনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড