• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝিনাইদহে করোনা মোকাবিলায় জরুরি বৈঠক, কোয়ারেন্টাইন স্থান নির্ধারণ

  ঝিনাইদহ প্রতিনিধি

১০ মার্চ ২০২০, ১৭:৫৪
করোনা ভাইরাস
করোনা মোকাবিলায় জরুরি বৈঠক (ছবি : দৈনিক অধিকার)

ঝিনাইদহে করোনা ভাইরাস মোকাবিলা ও করণীয় বিষয়ে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (১০ মার্চ) দুপুর ১টার দিকে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে সিভিল সার্জন ডা. সেলিনা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ উজ জামান, ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থসহ প্রশাসনিক, প্রাণিসম্পদ, শিক্ষা কর্মকর্তা এবং সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এ সময় সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বলেন, করোনা ভাইরাস বাংলাদেশে ব্যাপক আকারে ছড়ায়নি, মাত্র তিনজন আক্রান্ত হয়েছে। তাই আতঙ্কিত হওয়ার কিছু নেই। এই ভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। সংক্রমিত রোগীর চিকিৎসার জন্য ব্যক্তিগত সুরক্ষার প্রয়োজনীয় সরঞ্জামাদির ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরও বলেন, যদি এই রোগ দেখা দেয় তাহলে আক্রান্ত ব্যক্তিকে রাখার জন্য কোয়ারেন্টাইন হিসেবে চারটি স্থান নির্ধারণ করা হয়েছে। এগুলো হচ্ছে সরকারি ওরাল স্যালাইন ফ্যাক্টরি, মূক ও বধির আবাসিক স্কুল, ২৫ শয্যার শিশু হাসপাতাল ও বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ইন্সটিটিউটের প্রশিক্ষণ কেন্দ্র। এছাড়াও লাউদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে প্রস্তাবনায় রাখা হয়েছে।

এ দিকে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা জানান, করোনা মোকাবিলায় সকল সরকারি-বেসরকারি দপ্তরকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। স্কুল-কলেজ বন্ধ কিংবা মুজিববর্ষের অনুষ্ঠান সংক্ষিপ্ত করার বিষয়ে সরকারের কোনো নির্দেশনা আসেনি।

আরও পড়ুন : বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করতে রসিক মেয়রের টুঙ্গিপাড়া যাত্রা

অতিরিক্ত জেলা প্রশাসক আরও জানান, বিভাগীয় কমিশনারের সঙ্গে করোনা বিষয়ে আমাদের ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। যেহেতু খুলনা বিভাগের বেশ কয়েকটি জেলায় স্থল ও নৌ-বন্দর রয়েছে তাই বন্দর সংশ্লিষ্ট জেলাতে একটু বেশি সতর্ক থাকার নির্দেশনাও তিনি দিয়েছেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড