• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

  উখিয়া প্রতিনিধি, কক্সবাজার

০৯ মার্চ ২০২০, ১৬:৪১
বন্দুকযুদ্ধ
বন্দুকযুদ্ধ (ছবি :প্রতীকী)

কক্সবাজারের উখিয়ায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. জুবায়ের মিয়া (২২) নামে এক রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, দেশীয় একটি বন্দুক ও দুইটি গুলি উদ্ধার করা হয়েছে।

সোমবার (৯ মার্চ) ভোরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের রহমতের বিল সীমান্তে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেন বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমদ।

নিহত মো. জুবায়ের মিয়া টেকনাফের লেদা নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকের ২৩৮ নম্বর কক্ষের বাসিন্দা মৃত ইউনুস আলীর ছেলে।

লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার বলেন, মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান পাচার হয়ে আসার খবরে বিজিবির একটি টিম সোমবার ভোররাতে রহমতের বিল সীমান্তে অবস্থান নেয়। এক পর্যায়ে সীমান্তরেখা অতিক্রম করে সন্দেহজনক চার থেকে পাঁচজন লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার নির্দেশ দেয়। এ সময় দুর্বৃত্তরা অতর্কিতভাবে বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুড়লে বিজিবিও পাল্টা গুলি চালায়।

উভয়পক্ষের গোলাগুলির এক পর্যায়ে দুর্বৃত্তরা মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে বিজিবি। এতে বিজিবির এক সদস্যও আহত হয়েছে। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ২০ হাজার ইয়াবা, দেশীয় একটি লম্বা বন্দুক ও দুইটি গুলি উদ্ধার করা হয়।

আরও পড়ুন : কুষ্টিয়ায় পৃথক ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ২

বিজিবির অধিনায়ক বলেন, আহতদের উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ ব্যক্তিকে মৃত ঘোষণা করেন। পরে হাসপাতালে তার লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

উখিয়া থানার ওসি মর্জিনা আক্তার বলেন, নিহতের লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড