• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে ভেসে উঠল নববধূ সুইটির লাশ

  রাজশাহী প্রতিনিধি

০৯ মার্চ ২০২০, ০৯:১০
রাজশাহী
নববধূ সুইটি ও তার বর (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহীর পদ্মায় বর-কনেসহ যাত্রীবাহী দুইটি নৌকাডুবির ঘটনার অবশেষে কনে সুইটি আক্তার পূর্ণির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (৯ মার্চ) ভোর সাড়ে ৬টায় ঘটনাস্থল থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে সাহাপুর সংলগ্ন পদ্মা নদী থেকে কনের লাশ উদ্ধার করা হয়।

রাজশাহী জেলা প্রশাসকের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক ও রাজশাহী জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট এ তথ্য নিশ্চিত করেছেন।

কনের লাশ উদ্ধারের ঘটনা নিশ্চিত করে তিনি দৈনিক অধিকারকে জানান, শুক্রবার সন্ধ্যায় দুটি ডিঙ্গি আকৃতির নৌকা ৪১ জন যাত্রীসহ ডুবে যায়। এই ঘটনায় কনেসহ ৯ জন নিখোঁজ হন। ৩২ জনকে বিভিন্নভাবে জীবিত উদ্ধার করা হয়। স্থানীয় জেলেদের সাথে নিয়ে দমকল বাহিনী, বিজিবি, ও বিআইডব্লিউটিএ এর সদস্যরা শুক্রবার থেকে নিখোঁজদের খোঁজে পদ্মায় অভিযান শুরু করে। এরপর গত তিনদিনে তারা দুটি নৌকাসহ ৯টি মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়। নিহতদের দাফনের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রতিটি নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়েছে।

এছাড়া জেলা প্রশাসকের পক্ষ থেকে ঘটনা তদন্তে সাত সদস্যের একটি তদন্ত দল গঠন করা হয়। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দু'টি নৌকাডুবির কারণ উল্লেখ করে জেলা প্রশাসক বরাবর তদন্ত প্রতিবেদন পেশ করা হবে।

এ দিকে নৌকাডুবির ঘটনায় মৃত ৯ জন হলেন- কনে সুইটি আক্তার পূর্ণি (১৫), মরিয়ম (৮), মরিয়মের বাবা রতন (২৮), মনিরা মনি (২৮) ও কনের খালাতো ভাই ইখলাস (৪০), চাচা শামীম (৩৫), চাচাতো বোন রশ্মি (৮), খালা আঁখি (২০), কনের ফুফাতো বোনের মেয়ে রুবাইয়া (১৩)।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড