• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ

  গাইবান্ধা প্রতিনিধি

০৬ মার্চ ২০২০, ১৮:৫৮
গাইবান্ধায়
ভারতের দিল্লিতে মুসলিম নির্যাতন বন্ধ ও নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমনের প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

ভারতের দিল্লিতে মুসলিম নির্যাতন, নিপীড়ন, হত্যা, মসজিদে অগ্নিসংযোগ ও নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয়েছে গাইবান্ধায়।

শুক্রবার (৬ মার্চ) জুমার নামাজের পর ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা শাখার উদ্যোগে শহরের বড় মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে জুমার নামাজের পর সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ঈসমাইল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুর মাজেদ, মিজান বিন আব্দুল্লাহ, আব্দুল মোতালিবসহ অনেকে।

এ সময় বক্তারা বলেন, ভারতের দিল্লিতে মুসলমানদের পরিকল্পিতভাবে হত্যা করা হচ্ছে। আগুন দিয়ে একের পর এক মসজিদ পোড়ানো হচ্ছে। মুসলমানদের ওপর নির্মম নির্যাতন চলছে। সেখানে তাদের কোনো নিরাপত্তা নেই। অনতিবিলম্বে এই নির্যাতন ও হত্যাকাণ্ড বন্ধ করা হোক।

তারা আরও বলেন, ভারতের সাম্প্রদায়িক মোদী সরকার সংখ্যালঘু মুসলিমদের ওপর নির্মম নির্যাতন চালাচ্ছে। মুসলমানদের বাড়ি-ঘর আগুন দিয়ে জ্বালিয়ে দিয়ে তাদের উচ্ছেদ করা হচ্ছে। নারী ও শিশুদের ওপরও নির্মম নির্যাতন চালানো হচ্ছে। এগুলো বন্ধ করতে বিশ্ব মুসলিম নেতাদের এগিয়ে আসতে হবে।

সাম্প্রদায়িক হামলার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তার দল বিজেপিকে দায়ী করে ঢাকায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মোদীর আমন্ত্রণ প্রত্যাহারের দাবি জানান বক্তারা।

আরও পড়ুন : বঙ্গবন্ধুর সমাধিতে বরিশাল বিশ্ববিদ্যালয় ভিসির শ্রদ্ধা

সেই সাথে বিশ্ব মুসলিম সম্প্রদায়কে ভারতের মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তারা।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড