• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে ভয়াবহ আগুনের গ্রাসে পুড়ল ৩৯ দোকানঘর

  বরিশাল প্রতিনিধি

০২ মার্চ ২০২০, ১৬:৫৫
আগুন
ভয়াবহ এই আগুনে বাসস্ট্যান্ড এলাকার ৩৯টি দোকান পুড়ে যায় (ছবি : দৈনিক অধিকার)

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বরিশালে ৩৯টি দোকানঘর পুড়ে গেছে। এ ঘটনায় প্রায় সোয়া কোটি টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

সোমবার (২ মার্চ) ভোররাত সাড়ে ৩টার দিকে জেলার গৌরনদী উপজেলা বাসস্ট্যান্ড এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে গৌরনদী, উজিরপুর, বাবুগঞ্জ ও বরিশাল দক্ষিণ ফায়ার সার্ভিস স্টেশনের ৪টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছায়। একপর্যায়ে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় সাড়ে ৩ ঘণ্টাব্যাপী আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

কিন্তু ততক্ষণে আগুনের গ্রাসে ২৫টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হওয়ার পাশাপাশি আরও ১৪টি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়। একই সঙ্গে আগুন নেভাতে গিয়ে স্থানীয় ৫ জন আহত হয়।

এ ঘটনায় বরিশাল-ঢাকা মহাসড়ক ও গৌরনদী-পয়সারহাট আঞ্চলিক সড়কে প্রায় সাড়ে ৩ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

গৌরনদী ফায়ার সার্ভিস স্টেশনের সাব-অফিসার আব্দুস ছালাম দৈনিক অধিকারকে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- ভোররাত সাড়ে ৩টার দিকে গৌরনদী বাসস্ট্যান্ডের নিজাম সরদারের চায়ের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটেছে। ফলে মুহূর্তেই ২০ থেকে ২৫ ফুট উচ্চতায় আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস স্টেশনের ৪টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় সাড়ে ৩ ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এরই মধ্যে ভয়াবহ এই আগুনে মেসার্স সোহেল টেডার্স, শহিদুল স্টোর, সরদার ইলেকট্রিক, স্বাধীন স্টোর, হাবিব স্টোর, জাহিদ স্টোর, জালাল স্টোর, আরিফ স্টোর, সারদিয়া টেলিকম, কমলেশ স্টুডিও, জয়গুরু মিষ্টান্ন ভাণ্ডার, জাকির ডিজিটাল প্রেসের শো-রুম, ফিরোজ মেকানিকের দোকান, মনো হেয়ার কাটিং, বি আলম স্টোর, নান্নু হোটেল, গৌরনদী অটোটেম্পু-মাহিদ্রা শ্রমিক কার্যালয়, নিজামের চায়ের দোকানসহ ২৫টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়। পাশাপাশি আকিব ইলেকট্রিক, মনির মেকার, ‘আমার ফোন কম্পিউটার ট্রেনিং সেন্টার’, মাস্টার ইলেকট্রিক ও ফরিদ মিয়ার গোডাউনসহ ১৪টি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

তিনি বলেন, প্রায় সাড়ে ৩ ঘণ্টাব্যাপী আগুন নেভানোর সময় স্থানীয় ব্যবসায়ী বি এম বেল্লাল, সঞ্জয় কুমার পাল, সোহেল শিকাদর, আরিফ হোসেন ও মো. খলিল আহত হয়।

আরও পড়ুন : মোদীর সফর বাতিলের দাবিতে উত্তাল মৌলভীবাজার

এ দিকে, স্থানীয় ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে বলেন- গৌরনদী ফায়ার স্টেশনের ১টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করার সঙ্গে সঙ্গে স্টেশনের পাম্পটি বিকল হয়ে পড়ে। এ ঘটনার দেড় ঘণ্টা পর উজিরপুর, বাবুগঞ্জ, বরিশাল থেকে আরও ৩টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তাদের দাবি স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশনের পাম্প নষ্ট হওয়াসহ অপর ৩টি গাড়ি ঘটনাস্থলে দেরিতে আসায় বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড