• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফমেক পর্দাকাণ্ড : সংসদীয় কমিটির তদন্ত শেষ

  ফরিদপুর প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৬
সংসদীয় তদন্ত কমিটি
সংসদীয় তদন্ত কমিটি (ছবি : দৈনিক অধিকার)

পর্দাকাণ্ডসহ ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন কাজের তদন্তে গঠিত সংসদীয় কমিটি তাদের তদন্ত কার্যক্রম শেষ করেছেন। 

তদন্তের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত হাসপাতালের সম্মেলন কক্ষে দফায় দফায় বিভিন্ন ক্রয় কমিটিসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের মতামত গ্রহণ করে তদন্ত কমিটি। এরপর দুপুর আড়াইটার দিকে কমিটির সদস্যরা ফরিদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। 

সংসদীয় এ তদন্ত কমিটিতে নেতৃত্ব দিচ্ছেন একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক গঠিত এক নম্বর সাবকমিটির আহ্বায়ক মুহিবুর রহমান মানিক এমপি (সুনামগঞ্জ-৫)। তার সঙ্গে রয়েছেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য আ ফ ম রুহুল হক, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য মনসুর রহমান, সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. আব্দুল আজিজ, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সৈয়দা জাকিয়া নূর এবং অতিরিক্ত সচিব স্বাস্থ্য বিভাগ (এফঅ্যান্ডপিআর) স্বপন বড়াল। 

এই কমিটির সদস্যরা বুধবার (২৬ ফেব্রুয়ারি) ফরিদপুরে আসেন। ওই দিন বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ পরিদর্শন করেন। ওই কমিটির সদস্যরা বহুল আলোচিত সিসিইউ ইউনিটসহ ক্রয়কৃত বিভিন্ন যন্ত্রপাতি ও সরঞ্জাম ঘুরে ঘুরে দেখেন। 

বুধবার তদন্ত কমিটির সদস্যরা বাজার দর ক্রয় কমিটি, মূল্যায়ন কমিটি, সার্ভে কমিটি, কারিগরি কমিটির সদস্যদের সঙ্গে কথা বলেন। এছাড়া ওই সময় (২০১২-২০১৬) এ হাসপাতালের পিডি হিসেবে যারা কর্মরত ছিলেন তাদের বক্তব্য লিপিবদ্ধ করেন। এরা হলেন, আসম জাহাঙ্গীর চৌধুরী, গণপতি বিশ্বাস, শামসুল আলম, আবুল কালাম আজাদ ও কামদা প্রসাদ সাহা। 

তদন্ত কাজ পরিচালনা করে ফরিদপুর ত্যাগের আগে এ কমিটি কিংবা কমিটির কোনো সদস্য সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। 

আরও পড়ুন : পাবনায় কাভার্ড ভ্যান-মিনিট্রাক সংঘর্ষে নিহত ২, আহত ৩

ওই কমিটির সদস্য অতিরিক্ত সচিব স্বাস্থ্য বিভাগ (এফঅ্যান্ডপিআর) স্বপন বড়াল বলেন, ‘আমার দুই দিনব্যাপী তদন্ত কাজ করেছি। এ তদন্ত একটি দীর্ঘ প্রক্রিয়ার অংশ। আমার প্রাথমিকভাবে এসেছি, দেখেছি, তথ্য সংগ্রহ করেছি। তদন্ত শেষে আমরা প্রতিবেদন যথাযথ কর্তৃপক্ষের নিকট জমা দেব।’ 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড