• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে চিকিৎসাধীন এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

  সাভার প্রতিনিধি, ঢাকা

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:০৩
বিদ্যুৎস্পৃষ্টে নিহত
নিহত এসএসসি পরীক্ষার্থী ইমন (ছবি : দৈনিক অধিকার)

সাভারের আশুলিয়ায় ফুটওভার ব্রিজ নির্মাণে অব্যবস্থাপনার কারণে বিদ্যুৎস্পৃষ্টে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে জোনায়েদ হোসেন ইমন (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থীর। তার অকাল মৃত্যুতে পরিবার, স্কুলের শিক্ষক ও সহপাঠীদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। 

এর আগে রবিবার (২৩ ফেব্রুয়ারি) নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার শরীরের ৯০ শতাংশ ঝলসে যায়। 

নিহত জোনায়েদ হোসেন ইমন আশুলিয়ার কবিরপুর এলাকার গফুর মিয়ার ছেলে। সে আশুলিয়ার কবিরপুরের অঞ্জনা মডেল হাই স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছিল। 

নিহতের বাবা গফুর মিয়া অভিযোগ করে বলেন, ‘ফুটওভার ব্রিজটির অধিকাংশ কাজ শেষ হলেও পূর্ব পাশের সিঁড়ির ওপর দিয়ে ৩৩ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক লাইনের তাড় টানা ছিল। তবে ফুটওভার ব্রিজের পূর্বপাশের অংশে ছাউনি না দিয়েই কাজ শেষ করে ঠিকাদারি প্রতিষ্ঠান। আর এই ব্রিজ দিয়েই পারাপারের সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল আমার ছেলের।’ 

তিনি আরও বলেন, শুধু অব্যবস্থাপনার কারণেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অকালে প্রাণ দিতে হলো ইমনকে। এই ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। 

অঞ্জনা মডেল হাই স্কুলের অর্থনীতি ও ইতিহাস বিভাগের শিক্ষক সজিব খান বলেন, ইমন অত্যন্ত মেধাবী ও শান্ত স্বভাবের ছিল। সে স্কুলেও নিয়মিত ছিল। শিক্ষা জীবনের প্রথম ধাপের শেষ পরীক্ষাটা যে ইমনকে মৃত্যু দিয়ে দিতে হবে তা হয়তো কেউই জানত না! তার অকাল এই মৃত্যুর জন্য যারা দায়ী তাদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানান তিনি। 

আরও পড়ুন : সোনারগাঁয়ে ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, এ ঘটনায় নিহত ওই স্কুল শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ফুটওভার ব্রিজ নির্মাণকারী ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড