• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে চাঁদাবাজি মামলায় ছাত্রলীগের দুই নেতা কারাগারে    

  রাজশাহী প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৮
ছাত্রলীগ
গ্রেপ্তার ছাত্রলীগের দুই নেতা ( ছবি : দৈনিক অধিকার )

রাজশাহীতে কোচিং সেন্টার পরিচালকের কাছ থেকে চাঁদা দাবি ও ভাঙচুর মামলায় রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম ও সিটি কলেজ ছাত্রলীগের সাবেক নেতা আসাদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে নাইমুল হাসান নাঈমকে সিএনবির মোড় এলাকা ও আসাদকে রাজশাহী সিটি কলেজ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণ চন্দ্র বর্মন এ তথ্য নিশ্চিত করে জানান, গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

তিনি বলেন, কোচিং পরিচালকের কাছ থেকে চাঁদা দাবি ও ভাঙচুরের ঘটনায় গত রবিবার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এরপর মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে ইউনি কেয়ার কোচিংয়ের পরিচালক রায়হান হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন। এ মামলায় রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম, আসাদ ও মারুফকে আসামি করা হয়। এছাড়া মামলায় অজ্ঞাত আরও ৩ জনকে আসামি করা হয়।

মামলা সূত্রে জানা যায়, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম, আসাদ ও মারুফসহ আরও বেশ কয়েকজন কোচিংয়ের পরিচালকের কাছ থেকে দীর্ঘদিন ধরে মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করে আসছিলেন। এর আগেও তারা বিভিন্নভাবে এই কোচিং পরিচালকের কাছ থেকে চাঁদা আদায় করেছেন। কিন্তু এবার চাঁদা দিতে রাজি না হওয়ায় গত রবিবার রাত ৮টায় নাইম ও তার অনুসারীরা কোচিং সেন্টার ভাঙচুর করেন।

কোচিংয়ের পরিচালক রায়হান বলেন, গত বৃহস্পতিবার আসাদ ও মারুফ এসে তিন হাজার টাকা চাঁদা নিয়ে যায়। সেদিন তারা কোচিংয়ের জানালা, টেবিল ও চেয়ার ভাঙচুরের পাশাপাশি এক কর্মচারীকে মারধর করে। এরপর গত রবিবার আবার তারা চাঁদা দাবি করে। তখন আমি টাকা দিতে অস্বীকৃতি জানাই। নাইম জানায় টাকা না দিলে কোচিং ভাঙচুর হবে। তখন আমিও তাকে বলি ভাঙচুর করলে আমিও তা প্রতিহত করার ব্যবস্থা করব। কিন্তু গত রবিবার আমার অনুপস্থিতিতে কোচিংয়ের গেইট ভাঙচুর করে নাইম, আসাদ ও মারুফসহ আরও অনেকেই। পরে আমি থানায় অভিযোগ করি।

আরও পড়ুন: নীলফামারীতে স্ত্রীকে কুপিয়ে হত্যা করে পালাল স্বামী

এ বিষয়ে বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণ চন্দ্র বর্মন জানান, কোচিং পরিচালকের কাছ থেকে তারা ৩০ হাজার টাকা দাবি করে। এই ঘটনায় রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম ও সিটি কলেজ ছাত্রলীগের সাবেক নেতা আসাদকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড