• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে বিভিন্ন প্রতিষ্ঠানে জেলা প্রশাসকের সারপ্রাইজ ভিজিট

  জামালপুর প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ২৩:১২
জেলা প্রশাসক
বিভিন্ন প্রতিষ্ঠানে সারপ্রাইজ ভিজিটকালে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকসহ অন্যরা (ছবি : দৈনিক অধিকার)

মুজিববর্ষে চরাঞ্চলের শিক্ষাসহ সাধারণ মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে জামালপুরের মাদারগঞ্জ উপজেলার চরপাকেরদহ ইউনিয়ন পরিষদসহ ভূমি অফিস ও বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে সারপ্রাইজ ভিজিট করেছেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক সোমবার (২৪ ফেব্রুয়ারি) দিনব্যাপী এসব প্রতিষ্ঠান পরিদর্শন করেন। এ সময় ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিসের বিভিন্ন সেবার মান নিয়ে সন্তোষ প্রকাশ করলেও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার মান নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

সকালে ১ নম্বর চরপাকেরদহ ইউনিয়ন পরিষদ ও ভূমি অফিসের বিভিন্ন সেবা কার্যক্রম পরিদর্শন করেন তিনি। এ সময় প্রতিষ্ঠান দুটির সেবার মান নিয়ে সন্তোষ প্রকাশ করে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, নামজারি ও জন্ম নিবন্ধনসহ বিভিন্ন সেবা কার্যক্রম ডিজিটাল হওয়ায় প্রত্যন্ত অঞ্চলের মানুষের ভোগান্তি এখন প্রায় শূন্যের কোটায় নেমে এসেছে। সরকার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে মানুষ এখন ঘরে বসেই বিভিন্ন সেবা নিতে পারছেন। এ সময় তিনি বাল্যবিয়ে বন্ধে ইউনিয়ন পরিষদের সকলকে সচেতন থাকার আহ্বান জানান।

পরে জেলা প্রশাসক ফাজিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তেঘরিয়া সাহেদ আলী উচ্চ বিদ্যালয়, ‘এফকেটিএসএসকেএ দাখিল মাদরাসা’, ‘চরপাকেরদহ মধ্যপাড়া ডা. আব্দুল জব্বার সরকারি প্রাথমিক বিদ্যালয়’ ও আব্দুল জব্বার উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় তিনি বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি কম থাকায় অসন্তোষ প্রকাশ করেন।

শিক্ষার মান নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, শিক্ষকদের আন্তরিকতার অভাবে চরাঞ্চলের শিশুরা মানসম্মত শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। এ সময় চরাঞ্চলের শিশুদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে নিয়মিত স্কুল পরিদর্শন কার্যক্রমের পাশাপাশি সবধরনের উদ্যোগ নেওয়ার আশ্বাস দেন তিনি।

এছাড়াও বীর পাকেরদহ এলাকায় ‘জমি আছে ঘর নাই প্রকল্পের’ একটি অসহায় পরিবারের মধ্যে কম্বল বিতরণসহ তাদের সুপেয় পানির সরবরাহ নিশ্চিত করতে একটি নলকূপ স্থাপনের আশ্বাস দেন জেলা প্রশাসক।

আরও পড়ুন : গোপালগঞ্জে সড়কে নিহত ১, আহত ৪

সারপ্রাইজ ভিজিটকালে মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান, চরপাকেরদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুল ইসলামসহ বিভিন্ন সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড