• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন সম্পন্ন

  বগুড়া প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৫
স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন
স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন (ছবি : দৈনিক অধিকার)

শিশুদের গণতান্ত্রিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে উৎসবমুখর পরিবেশে গোপন ব্যালটের মাধ্যমে বিদ্যালয়ে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে।

বগুড়ার শেরপুরের খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

শিশু শিক্ষার্থীদের সার্বিক অংশগ্রহণে এই নির্বাচনে সাতটি পদের জন্য শিক্ষার্থী প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করে। স্কুলের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে।

এছাড়া প্রিজাইডিং ও পোলিং অফিসার এবং সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিল ওই স্কুলের শিক্ষার্থীরাই। এ সময় ভোটাররাও সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট কক্ষে যায়, পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে। এ নির্বাচন উৎসবমুখর পরিবেশে সফলভাবে ভোটগ্রহণ শেষ হয়।

খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচন পর্যবেক্ষণ করেন সহকারী শিক্ষক সাইদুর রহমান সাঈদ, লাভলী ইয়াসমিন, মাহফুজা খাতুন, জয়গুনন্নেছা, মাসুদ রানা, গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক কল্পনা রানী দাস, সহকারি শিক্ষক আসমা খাতুন, জিয়াউল ইসলাম ও শাহরিয়ার খান রিয়াজ।

আরও পড়ুন : শিবগঞ্জে সভাপতি মুক্তা ও সম্পাদক টুটুল

স্থানীয় অভিভাবক রফিকুল ইসলাম, সুজন মিয়া, সামছুন্নাহার জানান, এভাবে নির্বাচনের মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীরা গণতান্ত্রিক হিসেবে বেড়ে উঠবে। পাশাপাশি নেতৃত্ব তৈরি হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড