• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কমিটি ঘোষণা

  রাঙ্গামাটি প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৯:২৫
রাঙ্গামাটি
কমিটি ঘোষণা (ছবি : দৈনিক অধিকার)

পার্বত্য চট্টগ্রামে (রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি) বাঙালিদের সবগুলো সংগঠন বিলুপ্তি করে পার্বত্য নাগরিক পরিষদের নতুন ১০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সকালে রাঙ্গামাটি শহরের চেম্বার অব কমার্স মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি ঘোষণা করেন নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি (বান্দরবান) কাজী মজিবুর রহমান।

কেন্দ্রীয় নাগরিক পরিষদের মহাসচিব ও বাঘাইছড়ি পৌরসভার (সাবেক) মেয়র মো. আলমগীর কবিরের পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক ছাত্র নেতা ইঞ্জিনিয়ার আলকাছ আল-মামুন ভূঁইয়া।

এ সময় নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির নতুন চেয়ারম্যান বলেন, গত ৫ ডিসেম্বর ২০১৯ সালে ঢাকাস্থ জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে অধিকার আদায়ের লক্ষ্যে বাঙালি সমমনা বেশকিছু সংগঠন বিলুপ্তি ঘোষণা করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও এর অঙ্গসংগঠন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ এবং পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের আত্মপ্রকাশ ঘটে।

তিনি আরও বলেন, পাহাড়ি বাঙালিদের মধ্যে সহিংসতা ও সংঘাত সৃষ্টি করতে একটি মহল কাজ করে যাচ্ছে। আন্তর্জাতিকভাবে উপজাতিদের স্পর্শকাতর জাতীয় ইস্যুতে বিদেশি শক্তি অশুভ উদ্দেশ্য জড়ানো হচ্ছে। এসব ব্যাপারে আমাদের চোখ কান খোলা রাখতে হবে।

আরও পড়ুন : আলমডাঙ্গায় সড়কে গাছ ফেলে গণডাকাতি

এ সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নাগরিক পরিষদের সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ আবু তাহের, শেখ রাজু আহম্মদ, কাজী নাছিরুল আলম, আবদুল হামিদ রানা, মো. সাব্বির আহম্মদ, মো. আলমগীর কবির, মো. আবদুল মজিদ, সাংবাদিক মো. সোলাইমান, মো. শাহজাহান আল প্রমুখ।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড