• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে সাপ্তাহিক নকশি হাটের উদ্বোধন

  জামালপুর প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৫
উদ্বোধন
নকশি পণ্যের হাটের উদ্বোধন শেষে উদ্যোক্তাদের সঙ্গে আলাপকালে জেলা প্রশাসকসহ অন্যরা (ছবি : দৈনিক অধিকার)

মুজিববর্ষ উপলক্ষে নারীর ক্ষমতায়ন, দরিদ্রতা দূরীকরণসহ কর্মসংস্থান সৃষ্টিতে জামালপুরে হস্তশিল্প পণ্যের বাজারজাতকরণে সাপ্তাহিক নকশি পণ্যের হাটের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে জামালপুর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এই সাপ্তাহিক হাটের উদ্বোধন করা হয়।

এ দিন জেলা প্রশাসক নিজে ফিতা কেটে হাটের উদ্বোধনের পাশাপাশি উদ্যোক্তাদের বিভিন্ন পণ্য পরিদর্শন করেন।

পরে জামালপুর স্থানীয় সরকারের উপপরিচালক মোহম্মদ কবীর উদ্দিনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

সভায় বক্তারা বলেন, জামালপুরের নকশি পণ্যকে ব্র্যান্ডিং করার জন্য সাপ্তাহিক এই নকশি পণ্যের হাট বসানো হয়েছে। বড় ব্যবসায়ীদের শোরুম থাকলেও ক্ষুদ্র উদ্যোক্তাদের কোনো দোকান না থাকায় তাদের ব্যবসার প্রসারে এই হাট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এখানে ক্রেতা-বিক্রেতার সমাগম হওয়ায় ব্যবসায় প্রতিযোগিতা বাড়ার সঙ্গে সঙ্গে মানসম্পন্ন পণ্যের চাহিদাও বাড়বে। পাশাপাশি পণ্য ক্রয়-বিক্রয়ে কোনো মধ্যস্বত্বভোগী না থাকায় বিক্রেতারাও যেমন ন্যায্য মূল্য পাবে তেমনি ক্রেতারাও কম মূল্যে নকশি পণ্য ক্রয় করতে পারবে।

সভায় অন্যদের মধ্যে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোখলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর জেলা হস্তশিল্প সমিতির যুগ্ম আহ্বায়ক মো. শাহিনুর আলম, নারী উদ্যোক্তা সাইদা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

এই হাটের অবকাঠামোগত উন্নয়নের জন্য ইতোমধ্যেই জেলা প্রশাসক এক লাখ টাকা প্রদানের ঘোষণা দিয়েছেন।

আরও পড়ুন : কুলাউড়ায় বিশ্ব স্কাউট দিবস পালিত

উল্লেখ্য, হাটের উদ্বোধনী দিনে প্রায় শতাধিক উদ্যোক্তাদের হাটে পণ্যের পসরা সাজিয়ে বসতে দেখা যায়। জামালপুর পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে প্রতি শনিবার সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নকশি পণ্যের এই হাট বসবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড