• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোয়ালমারীতে খুনের মামলা তুলে নিতে বাদীকে আসামির হুমকি 

  ফরিদপুর প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০২০, ০৮:০৪
ফরিদপুর
জোড়া খুন (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরে সন্ত্রাসী হামলায় দুই সহোদর ভাইকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলা তুলে নিতে বাদী ও তার পরিবারকে অব্যাহতভাবে হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনায় আদালতে মামলা করার পর থানায় একাধিক জিডি করা হয়েছে। তবে আসামিদের দাপট কমেনি। ফলে নিহতের পরিবার ও স্বজনরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

২০১৭ সালের ৯ নভেম্বর আলফাডাঙ্গা বাজারের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়িতে ফেরার পথে খুন হন বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের আওয়ামী লীগের সহসভাপতি ইদ্রিস মোল্যা (৪৮) এবং ওই ইউনিয়ন যুবলীগের সহসভাপতি লাভলু মোল্যা (৩৮)। তারা পরস্পর সহোদর। হত্যাকাণ্ডের পর নিহতদের ভাই আবুল কাশেম মোল্যা বাদী হয়ে ৩৩ জনকে আসামি করে আলফাডাঙ্গা থানায় হত্যা মামলা করেন। পুলিশ ঘটনার পরপরই সাতজনকে আটক করে। তাদের মধ্যে ওহিদ ও ইয়াকুব নামে দুইজনের স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডে ব্যবহৃত রামদা, রক্তমাখা চাপাতি, লম্বা ছোড়া, চাইনিজ কুড়াল উদ্ধার করে। এলাকায় প্রভাব বিস্তার ও রাজনৈতিক দ্বন্দ্ব থেকে তাদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়। জোড়া খুনের এই ঘটনাটি সে সময়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে। মামলার ২০ নম্বর আসামি বুদ্ধ মোল্যা (৪০) এখনো পলাতক রয়েছে। প্রথমে কয়েকজন উচ্চ আদালত হতে এবং অন্যরা জেলা জজ আদালত হতে জামিন নেন।

মামলার বাদী আবুল কাশেম মোল্যা জানান, জামিনে বেরিয়ে এসেই আসামিরা তাকে মামলা তুলে নিতে হুমকি দিতে থাকে। এ ঘটনায় তিনি ১০৭/১১৭ ধারায় আদালতে মামলা করেন। ওই মামলা শেষ হলে প্রধান আসামি কাওসারসহ অন্যরা এসে আবারও তাকে খুন করার হুমকি দেয়। তিনি আদালতে জিডি করেছেন। এরপর তার ভাই দিদার মোল্যাকেও একইভাবে হুমকি দিলে তিনিও গত ২ ফেব্রুয়ারি বোয়ালমারী থানায় একটি জিডি করেছেন। তিনি অভিযোগ করেন, পুলিশের সামনেই আসামিদের লোকেরা মহড়া দেয়। তারা পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন।

এ ব্যাপারে বোয়ালমারী থানার এসআই মোজাফফর হোসেন বলেন, আবুল কাশেমের জিডির তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেছি। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পেয়েছি।

নিহত ইদ্রিস মোল্যার বড় কাপড়ের দোকান ও লাভলুর বড় ফার্নিচার ব্যবসা ছিল আলফাডাঙ্গা বাজারে। সাগরী (২৬) নামে এক মেয়ে এবং ইয়াসিন (২২) ও ইসমাইল (১৭) নামে দুই ছেলে রয়েছে ইদ্রিস মোল্যার। আর লাভলুর লামিয়া (৫) নামে এক মেয়ে এবং নাইম (১৫) ও সম্রাট (৯) নামে দুই ছেলে রয়েছে। নিহতদের স্ত্রী ও সন্তানসহ স্বজনরা তাদের নিরাপত্তার পাশাপাশি চাঞ্চল্যকর এই জোড়া হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি করেছেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড