• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধামরাইয়ে ইটভাটা ও ব্যাটারি কারখানায় অভিযান, জরিমানা ১৫ লাখ

  সাভার প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৩
ইটভাটা
ইটভাটাকে গুঁড়িয়ে দেয় পরিবেশ অধিদপ্তর ( ছবি : দৈনিক অধিকার )

ঢাকার ধামরাই উপজেলার ডাউটিয়া এলাকায় দুটি ইটভাটা, একটি ব্যাটারি কারখানায় ও বাথুলি এলাকায় একটি ব্যাটারি কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের ১৫ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকাল পর্যন্ত পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদের নেতৃত্বে উপজেলার বাথুলি ও ডাউটিয়া এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় ২টি ইটভাটার মালিককে ১২ লাখ ও ২টি ব্যাটারি কারখানাকে ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট তামজিদ আহমেদ জানান, জিং শুয়াং ব্যাটারি স্টোরেজের কারখানায় অবৈধভাবে ব্যাটারি প্রস্তুত করে পরিবেশের ব্যাপক ক্ষতি করছে এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় কোনো ছাড়পত্র না থাকায় ওই কারখানাকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করে তাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। একই সঙ্গে তাদের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

অন্যদিকে ধামরাইয়ের ডাউটিয়া এলাকায় অভিযান চালিয়ে লাকি ব্রিকসকে ৬ লাখ ও প্রিয়াংকা ব্রিকসকে ৬ লাখ টাকা করে জরিমানা করা হয়। এ সময় ভাটা দুটি গুড়িয়ে দিয়ে তাদের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন: কলেজ ছাত্রের হাতের কব্জি কেটে নিল ছাত্রলীগ

এছাড়া ডাউটিয়া এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে আরগাছ মেটাল নামে একটি ব্যাটারি প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরিবেশ বিপর্যয়কারী সব প্রতিষ্ঠানে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড