• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলছাত্রের লেখাপড়ার দায়িত্ব নিলেন খোকসা থানার ওসি

  খোকসা প্রতিনিধি, কুষ্টিয়া

১৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:৪০
ওসি
সাগরের পরিবারের সঙ্গে খোকসা থানার ওসি মজিবুর রহমান (ছবি : সংগৃহীত)  

সাগর হোসেন (১৮) নামের এক স্কুলছাত্রের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন কুষ্টিয়ার খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান। সাগর হোসেন কুষ্টিয়ার খোকসা উপজেলার শিমুলিয়া ইউনিয়নের সিংঘরিয়া গ্রামের কৃষক গফুর মণ্ডলের কনিষ্ঠ ছেলে।  

আর্থিক অস্বচ্ছলতা ও অসৎ সঙ্গের কারণে দশম শ্রেণীর ছাত্র সাগর হোসেনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। এমতাবস্থায় পরিবারের সদস্যদের সঙ্গে প্রায়ই খারাপ আচরণ করত সাগর। এছাড়া পরিবারের সঙ্গে দিন দিন তার দূরত্বও বৃদ্ধি পাচ্ছিল।

ছেলের এমন আচরণে বিচলিত হয়ে সাগরের পিতা-মাতা খোকসা থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমানের নিকট পরামর্শের জন্য আসেন। ঘটনার বিস্তারিত জানার পর ওসি মজিবুর রহমান সাগরকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে তিনি জানতে পারেন, আর্থিক অনটনের কারণে লেখাপড়া করতে পারছে না সাগর।

এরপরই সাগরের স্কুলের শিক্ষকদের সঙ্গে আলোচনা করে তাদের সহায়তায় মজিবুর রহমান সাগরের লেখাপড়ার দায়িত্ব নেন। এছাড়া সাগরের প্রতি সুদৃষ্টিসহ তার লেখাপড়ার বিষয়ে খোঁজ-খবর রাখার জন্য থানার অন্যান্য অফিসারদের প্রতি নির্দেশনা প্রদান করেন তিনি।

সাগরের বড় ভাই সাবু মণ্ডল দৈনিক অধিকারকে জানান, আমার ছোট ভাই খারাপ দিকে চলে যাচ্ছিল, এমতাবস্থায় ওসি স্যার আমার ভাইয়ের পড়ালেখার দায়িত্ব নিয়ে অবশ্যই ভালো করেছেন। ওসি স্যারকে সাধুবাদ জানাই।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান দৈনিক অধিকারকে বলেন, মানবিকতা নিয়ে কাজ করি, আইনের পাশাপাশি মানবিক দিকটাও দেখতে হয়। একটু সহায়তায় ছেলেটা জাতিকে, দেশকে এবং তার পরিবারকে ভালো কিছু  দিতে পারবে। এই দিক বিবেচনা করে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছি।

ওডি/এমএমএ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড