• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুরে খাদ্যে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, জরিমানা

  শরীয়তপুর প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৩
শরীয়তপুর
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর টিম (ছবি : দৈনিক অধিকার)

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও খাদ্যে ভেজাল প্রতিরোধে শরীয়তপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভেদরগঞ্জ উপজেলায় অভিযান চালিয়েছেন। এ সময় বালার বাজারের তাওহিদ বেকারিকে সাত হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়া অবৈধ প্রক্রিয়ায় খাদ্য উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রির অপরাধে আরও দুইটি প্রতিষ্ঠানকে দুই হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়।

এতে তাওহিদ বেকারিকে খাদ্যপণ্যে ক্ষতিকর রং, হাইড্রোজ, খোলা লবণ ব্যবহারসহ বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ সাত হাজার টাকা জরিমানা করা হয়। 

এ সময় বালার বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি মো. শফিকুল ইসলামের উপস্থিতিতে বালার বাজারের সকল ব্যবসায়ীদের আবশ্যিকভাবে মূল্য তালিকা প্রদর্শন ও রাসায়নিকমুক্ত পণ্য বিক্রি করার নির্দেশ দেওয়া হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে সার্বিক সহযোগিতা করেছেন জেলা মার্কেটিং কর্মকর্তা মো. ইউসুফ হোসেন এবং শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম। 

আরও পড়ুন : শরীয়তপুরে প্রভাবশালীর শেলটারে চলছে অবৈধ ড্রেজার

এ ব্যাপারে জাতীয় সহকারী পরিচালক সুজন কাজী দৈনিক অধিকারকে বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও খাদ্যে ভেজাল প্রতিরোধে উপজেলার বালার বাজারে একটি বাজার মনিটরিং অভিযান পরিচালনা করা হয়। সেই অভিযানে তাওহিদ বেকারিকে ৭ হাজার টাকা এবং অবৈধ প্রক্রিয়ায় খাদ্য উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে আরও ২টি প্রতিষ্ঠানকে ২ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড