• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নড়াইলে ছাত্রলীগ নেতা মুকুল গ্রেপ্তার

  নড়াইল প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৫
গ্রেপ্তার
গ্রেপ্তার ছাত্রলীগ নেতা আশরাফুজ্জামান মুকুল (ছবি : দৈনিক অধিকার)

সাংবাদিকদের মারপিট-লাঞ্ছিত করা ও জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতিকে মারপিটসহ একাধিক বিতর্কিত কর্মকাণ্ডের হোতা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান মুকুলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) গভীর রাতে মাছিমদিয়ার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে বুধবার (১২ ফেব্রুয়ারি) কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, ২০১৬ সালের অক্টোবর মাসে নড়াইলে বাণিজ্য মেলায় লটারির বিরুদ্ধে অবস্থান নেওয়া জেলা ওয়ার্কার্স পার্টির তৎকালীন সাধারণ সম্পাদক (বর্তমান সভাপতি) অ্যাডভোকেট নজরুল ইসলামকে পিটিয়ে আহত করে একটি চক্র। এ ঘটনায় ওয়ার্কার্স পার্টির নেতা কবিরুল ইসলাম কুশল বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকায় মামলার আসামি মুকুলকে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ছাত্রলীগের সাধারণ সম্পাদক থাকাকালীন আশরাফুজ্জামান মুকুল নানা সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন। ২০১৭ সালের ২৪ মে মুকুলের সন্ত্রাসী কর্মকাণ্ডের ছবি তুলতে গিয়ে মারপিটের শিকার হন আরটিভি ও দৈনিক সময়ের আলো পত্রিকার জেলা প্রতিনিধি মোস্তফা কামাল। তার ক্যামেরা ভেঙে ফেলে সন্ত্রাসীরা। হামলার ঘটনায় প্রতিবাদ করতে গিয়ে লাঞ্ছিত হন সাংবাদিক সাইফুল ইসলাম তুহিনসহ অন্যরা।

সাংবাদিক মোস্তফা কামাল বলেন, সাংবাদিকদের কাজের কোনো স্বাধীনতা ছিল না এই ছাত্রনেতার কাছে। তার নেতৃত্বেই আমার ওপর হামলা চালানো হয়। আমার ক্যামেরা ভাঙচুর করা হয়।

জেলা ওয়ার্কার্স পার্টি সূত্রে জানা যায়, ছাত্রলীগ নেতা মুকুলের নেতৃত্বে কমরেড নজরুলের ওপর হামলা চালানো হলেও অজ্ঞাত কারণে মামলা থেকে তার নাম বাদ দেওয়া হয়। পরে আদালতে সকল সাক্ষী হাজির হয়ে ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান মুকুলের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেন। আদালত সেটা আমলে নিয়ে আসামি মুকুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। দীর্ঘদিন ধরে আসামি পলাতক আছে এই অজুহাতে ছাত্রলীগের দায়িত্বে থাকাকালীন তাকে গ্রেপ্তার করেনি পুলিশ।

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম জানান, বাণিজ্য মেলার নামে জুয়া খেলায় বাধা সৃষ্টি করায় ছাত্রলীগের নেতা মুকুলের নেতৃত্বে আমার ওপর হামলা চালানো হয়। এ ঘটনার বিচার না হলে মানুষ সামাজিক অনাচারের বিরুদ্ধে কথা বলতে সাহস পাবে না।

জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম বলেন, ছাত্রলীগ কোনো অন্যায়কারীর দায় নেবে না। সাবেক সাধারণ সম্পাদক যদি সত্যিই কোনো ঘটনার সঙ্গে যুক্ত থাকেন তবে তা আইনিভাবেই সমাধান হোক এটাই ছাত্রলীগ চায়।

নড়াইল জেলা পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, অ্যাডভোকেট নজরুল ইসলামকে পেটানোর মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা জারির পরে তাকে দীর্ঘদিন ধরে খুঁজছিল পুলিশ। খবর পেয়ে দ্রুতই ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন : মালয়েশিয়াগামী ট্রলার যাত্রীদের অধিকাংশই যুবতী

উল্লেখ্য, আশরাফুজ্জামান মুকুল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক থেকে পরে আবার সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড