• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁশখালীতে এসএসসি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক আটক

  বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম

০৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:১১
আটক
আটক ভুয়া শিক্ষক (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের বাঁশখালীতে এসএসসি পরীক্ষার কেন্দ্র থেকে এক ভুয়া শিক্ষককে আটক করেছে পুলিশ।

রবিবার (৯ ফেব্রুয়ারি) উপজেলার আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আটককৃত ভুয়া শিক্ষক কাঞ্চন দে (৩০) উপজেলার বাঁশখালী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ননী গোপাল দের ছেলে বলে জানা যায়। তিনি ‘নাইস’ নামে একটি কোচিং সেন্টার পরিচালনা করেন।

রবিবার বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১৮ নম্বর কক্ষে শিক্ষক পরিচয়ে পরীক্ষকের দায়িত্ব পালন করেন কাঞ্চন দে নামে ওই ভুয়া শিক্ষক। চলমান এসএসসি পরীক্ষার রুটিন অনুযায়ী ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষা ছিল ওই দিন।

পরীক্ষা শুরু হওয়ার পর পরই সহকারী কেন্দ্র সচিব কৃষ্ণ প্রসাদ সেনের সন্দেহ হলে তাৎক্ষণিক বিষয়টি বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত্র সেন বড়ুয়াকে জানান।

এ বিষয়ে সুমিত্র সেন বড়ুয়া জানান, বিষয়টি অবগত হওয়ার পর পরই কাঞ্চনকে আমার অফিস কক্ষে নিয়ে আসি। এ সময় বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করা হয়। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম কাঞ্চন দে নামে ভুয়া শিক্ষককে আটক করে থানায় পাঠানোর নির্দেশ দেন।

পরে বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত্র সেন বড়ুয়া বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের নির্দেশক্রমে বাঁশখালী থানায় এজাহার দায়ের করেন।

আটককৃত কাঞ্চনদের সঙ্গে কথা বলে জানা যায়, মূলত তিনি পৌরসভাস্থ নাইস কোচিং সেন্টারের পরিচালক। বাহারছড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিবানন্দ দেব অসুস্থ তাই আমি তার পক্ষে পরীক্ষার ডিউটি করতে আসি। আমি মূলত কোনো স্কুলের শিক্ষক ছিলাম না।

এ বিষয়ে জানতে চেয়ে বাহারছড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিবানন্দ দেবকে বারবার ফোন করেও পাওয়া যায়নি।

আরও পড়ুন : এসএসসি পরীক্ষায় প্রক্সি দেওয়ার দায়ে যুবকের কারাদণ্ড

বাঁশখালী থানার ওসি মুহাম্মদ রেজাউল করিম মজুমদার দৈনিক অধিকারকে জানান, চলমান এসএসসি পরীক্ষায় বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে কাঞ্চন দে নামে একজন ভুয়া শিক্ষককে আটক করা হয়েছে। পরীক্ষা নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড