• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসি পরীক্ষায় অনিয়মের দায়ে ২ শিক্ষকের কারাদণ্ড

  মির্জাপুর প্রতিনিধি, টাঙ্গাইল

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০২
এসএসসি
কারাদণ্ডপ্রাপ্ত দুই শিক্ষক (ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগে দুই শিক্ষককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া নিজ আসনে না বসে পরীক্ষা দেওয়ার অপরাধে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। 

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালীন উপজেলার বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ সময় পরিদর্শনে গিয়ে অনিয়মের অপরাধে এই শাস্তি প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আবদুল মালেক। 

অভিযুক্ত শিক্ষকরা হলো- বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এমরান হোসেন (৫২) ও একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলাম (৬০)। 

এ দিকে বহিষ্কৃত শিক্ষার্থীরা হলো- বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দেওয়া মমিত ও সবুজ। 

বহিষ্কৃত পরীক্ষার্থী সবুজের বাবা শহিদুল ইসলাম বলেন, আমি দিনমজুর। আমার ছেলে কোনো দোষ করে নাই। ও যদি নকল করত তাইলে নিজেরে সান্ত্বনা দিতে পারতাম। শিক্ষকদের ভুলের সাজা আমার ছেলে পাইল। 

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক জানান, এসএসসি পরীক্ষা সুন্দর ও নকলমুক্ত করতে আমরা বদ্ধ পরিকর। কোথাও নিয়ম লঙ্ঘন হলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণে তৎপর। 

আরও পড়ুন : পঞ্চগড়ে ট্রাক্টর চাপায় প্রাণ গেল স্কুলছাত্রের

বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে নিজ স্কুলের পরীক্ষার্থীদের বিশেষ সুবিধা দিতে তাদের নির্ধারিত কক্ষ পরিবর্তন করে অন্য কক্ষে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করেছিলেন দণ্ডপ্রাপ্ত কেন্দ্র সচিব ও শিক্ষক। এছাড়া পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহারসহ নানা অনিয়মও দেখা যায় বলে জানান তিনি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড