• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসির প্রবেশপত্র না পেয়ে সড়ক অবরোধ পরীক্ষার্থীদের

  ফরিদপুর প্রতিনিধি

৩১ জানুয়ারি ২০২০, ১৭:০৭
পরীক্ষার্থীদের সড়ক অবরোধ
প্রবেশপত্র বঞ্চিত পরীক্ষার্থীদের সড়ক অবরোধ ( ছবি : দৈনিক অধিকার )

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার হরিরামপুর উচ্চ বিদ্যালয়ের ৩৬ পরীক্ষার্থী অবশেষে প্রবেশপত্র পেয়েছে। শুক্রবার (৩১ জানুয়ারি) সকালে তাদের হাতে এ প্রবেশপত্র তুলে দেওয়া হয়। তবে এখনো বিদ্যালয়ের ৮ এসএসসি পরীক্ষার্থী প্রবেশপত্র পায়নি। যারা ফরম পুরণের সময় অন্যদের মতো নির্ধারিত ফি দিয়েছিল।

এ দিকে প্রবেশপত্র না পাওয়া পরীক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছে। তাদের সঙ্গে যোগ দিয়েছে অভিভাবক ও এলাকাবাসী।

শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত ফরিদপুর-চরভদ্রাসন সড়কের ওপর গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযোগ করে, একদিন পরই এসএসসি পরীক্ষা হচ্ছে। কিন্তু আমরা এখনো পরীক্ষার প্রবেশপত্র পাইনি। আমাদের ছাত্র জীবনের মূল্যবান একটি বছর কি নষ্ট হয়ে যাবে?

এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি কে এম ওবায়দুল বারী দিপু খান বলেন, এ বিদ্যালয় থেকে এ বছর ৪৪ জন শিক্ষার্থীর এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। তবে ৩৬ জন পরীক্ষর্থীর প্রবেশপত্র হাতে পাওয়া গেছে। বাকি যে ৮ জনের প্রবেশপত্র পাওয়া যায়নি তাদের মধ্যে ৭ জনই জেএসসি পরীক্ষায় পাস করেনি বলে জেনেছি।

জানা যায়, প্রবেশপত্র পায়নি এমন ৮ পরীক্ষার্থী হলো- চরভদ্রাসন সদর ইউনিয়নের টিলারচর গ্রামের আকাশ প্রামাণিক, আল ফাহাদ বেপারী, হারিরামপুর ইউনিয়নের আরজখার ডাঙ্গী গ্রামের রিমন ফকির, হাসান ফকির, দবিরুদ্দীন প্রামাণিক ডাঙ্গী গ্রামের নাফিজা আক্তার, সাদিয়া আক্তার ও চরশালেপুর গ্রামের ঋতু পর্ণা। এদের মধ্যে ঋতু পর্ণা ছাড়া কেউই জেএসসিতে পাশ করেনি।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান জানান, স্কুলের আইসিটি শিক্ষক মো. সোহেল রানা তাদের নবম শ্রেণিতে রেজিস্ট্রেশনের সুযোগ করে দেন। তবে এ বিষয়টি অস্বীকার করেন সোহেল রানা।

প্রবেশপত্র না পাওয়া শিক্ষার্থীদের অভিযোগ, প্রধান শিক্ষক এবং আইসিটি শিক্ষক দুজনে মিলেই আমাদের কাছ থেকে ফরম পুরণের জন্য বোর্ড নির্ধারিত ফি জমা নেয়। কিন্তু আমাদের রশিদ দেয়নি।

আরও পড়ুন: বিয়ের ৬ মাসেই লাশ হলো আশা

এ ব্যাপারে চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা জানান, এসব শিক্ষার্থী জালিয়াতি ও প্রতারণার স্বীকার হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ ক্ষেত্রে ঋতু ও সাথী নামে দু পরীক্ষার্থীর প্রবেশপত্র নিয়ে আসার পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়া এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড