• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খোকসার অমিয়র এ প্লাস কি বৃথা যাবে?

  মনিরুল ইসলাম মনি

৩০ জানুয়ারি ২০২০, ১৩:১৮
আরাফাত মাহমুদ অমিয়
মেধাবী ছাত্র আরাফাত মাহমুদ অমিয় (ছবি : দৈনিক অধিকার)

আরাফাত মাহমুদ অমিয়, কুষ্টিয়ার খোকসার বরইচারা গ্রামের আব্দুল্লাহ আল মামুন ও আকলিমা দম্পতির মেধাবী সন্তান। অমিয় এবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে। কিন্তু শোমসপুর মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র অমিয় বোনমেরুর রক্ত উৎপাদনজনিত কঠিন রোগে ভুগছে।

অমিয়র সহপাঠীরা যখন দুরন্তপনায় ব্যস্ত; ঠিক সে সময়ই অমিয় কঠিন রোগ নিয়ে অসহনীয় যন্ত্রণায় কাতর হাসপাতালের বেডে।

অমিয়র মা আকলিমা খাতুন জানান, সেই ২০১৬ সাল থেকে রোগে শয্যাশায়ী অমিয়। শরীরে কঠিন ব্যাধি নিয়েও অমিয় প্রাথমিক সমাপনী পরীক্ষায় পেয়েছে জিপিএ ৫। এর মাঝে এ হাসপাতাল, ও হাসপাতাল করতে করতে দুই লাখ টাকারও বেশি খরচ হয়ে গেছে তাদের। এখনো দরকার প্রায় ১০ লাখ টাকা।

এতদিন দেশে চিকিৎসা হলেও এখন আর দেশে চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে না বলে সাফ জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা। পরামর্শ দিয়েছেন অমিয়কে ভারতের ভেলোরে নিয়ে যেতে হবে। কিন্তু দরিদ্র বাবা-মা তার সন্তানকে প্রাণপণে বাঁচাতে চান। এ জন্য সমাজের ব্যক্তিত্ববান ও বিত্তশালী মানুষের সহানুভূতি প্রার্থনা করেছেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, অমিয়র বাবা আব্দুল্লাহ আল-মামুন রং মিস্ত্রির কাজ করে। দিন আনে দিন খায়। তাও আবার প্রতিদিন কাজ থাকে না। এর মধ্যে ধারদেনা ও প্রতিবেশীদের সাহায্য নিয়ে চিকিৎসা করিয়েছে। ওষুধ কেনার পাশাপাশি প্রতিমাসেই ২/৩ ব্যাগ রক্ত দিতে হয় অমিয়কে।

ইতোমধ্যেই খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল-মাছুম মুর্শেদ শান্ত অমিয়র চিকিৎসায় বাড়িয়ে দিয়েছেন তার সহানুভূতির হাত। বাস্তবের জনদরদি এই নেতা ব্যক্তিগতভাবে ইতোমধ্যেই অমিয় ও তার মায়ের পাসপোর্ট ও ভিসা করে দিয়েছেন। দিয়েছেন নগদ টাকাও। আর প্রধানমন্ত্রীর তহবিল থেকে সংগ্রহ করে দিয়েছেন ৫০ হাজার টাকার অনুদান।

অমিয় বাঁচতে চায়, কাজে লাগাতে চায় তার জিপিএ ৫ কে। সমাজের বিত্তবানরা অমিয়কে বাঁচাতে একটুখানি বাড়িয়ে দিন সহানুভূতির হাত।

অমিয়র চিকিৎসার জন্য যে কোনো যোগাযোগ ও সহানুভূতি পাঠাতে যোগাযোগ করুন-

মোছা. আকলিমা খাতুন সঞ্চয়ী হিসাব নম্বর : ৩০২২১০১০১৩৮৮৪ সোনালী ব্যাংক, শোমসপুর শাখা, খোকসা, কুষ্টিয়া। বিকাশ নম্বর : ০১৭৩৬৭৩৮৩৮৫ (অমিয়র মা)

(বিশেষ দ্রষ্টব্য : যে কোনো সহানুভূতি পাঠানোর আগে দয়া করে ফোন নম্বরে যোগাযোগ করে নিবেন।)

ওডি/এমআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড