• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জকে নারাতো সিটির মতো গড়ে তোলা হবে : জাপানের মেয়র 

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

৩০ জানুয়ারি ২০২০, ১০:২৬
নারায়ণগঞ্জ
মেয়র আইভী ও মেয়র ইজোমি (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জ শহরকে জাপানের নারাতো সিটির মতোই গড়ে তুলতে চান উল্লেখ করে জাপানের নারাতো সিটি মেয়র মিচিহিকো ইজোমি বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর পরিচ্ছন্ন নগরী গড়ার যে স্বপ্ন তা সম্পর্কে আমরা জেনেছি। নারায়ণগঞ্জ শহরকেও আমাদের পরিকল্পনা ও সিটি করপোরেশনের সম্মিলিত উদ্যোগে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলা হবে।

বুধবার (২৯ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন পরিদর্শন ও সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নারাতো সিটি মেয়র মিচিহিকো ইজোমি।

এ সময় ইজোমি বলেন, ১০ বছর আগেও জাপানের নারাতো শহর অনেক ময়লা আবর্জনায় ভরপুর ছিল। কিন্তু আমরা আমাদের চেষ্টা এবং সম্মিলিত উদ্যোগের মাধ্যমে এটাকে একটা পর্যায় নিয়ে এসেছি। পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী হিসেবে নারাতোকে গড়ে তুলেছি।

মেয়র আইভীর সঙ্গে বৈঠকে নারাতো সিটির মেয়র নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প নিয়ে কথা বলেন। মেয়র আইভী সিটি করপোরেশনের উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র উপস্থাপন করেন তার কাছে। পরবর্তীকালে নগরীর হাজীগঞ্জ কেল্লা ও সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন মেয়র মিচিহিকো। এ সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামুল হক, জাপান দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : আনসার সদস্য হত্যা মামলার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত

গত ২৭ জানুয়ারি ঢাকায় আসেন মেয়র মিচিহিকো ইজোমি। ২৮ জানুয়ারি ঢাকায় সচিবালয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জাপানের নারাতো সিটির মধ্যে ফ্রেন্ডশিপ সিটি সংক্রান্ত সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। এই চুক্তি স্বাক্ষরের ফলে সংস্কৃতি, অর্থনীতি, শিক্ষা ও মানবসম্পদ খাতে নাসিককে সহায়তা করবে নারাতো সিটি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড