• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল সিটি মেয়রসহ ৪ জনকে হাইকোর্টের শোকজ

  বরিশাল প্রতিনিধি

২৯ জানুয়ারি ২০২০, ১৯:৩১
বরিশাল সিটি করপোরেশন
বরিশাল সিটি করপোরেশন ( ছবি : দৈনিক অধিকার )

বরিশাল নগরীতে নির্মাণাধীন বিউটি সুপার মার্কেটের একাংশ ভেঙে ফেলা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। ৭ দিনের মধ্যে স্থানীয় সরকার বিভাগের সচিব, বরিশাল সিটি করপোরেশনের মেয়র এবং সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে শোকজ করে জবাব চাওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) হাইকোর্টের রিট বেঞ্চের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাসুদ হাসান তালুকদারের দ্বৈত বেঞ্চ ওই রুল জারি করেন।

বিউটি সুপার মার্কেটের চেয়ারম্যান কাজী মফিজুল ইসলাম হাইকোর্টের ওই বেঞ্চে আবেদন করেন। আবেদনে তিনি উল্লেখ করেন, কোনো নোটিশ ছাড়া এবং মার্কেট কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তি হওয়ার আগেই নির্মাণাধীন ভবনটির একাংশ ভেঙে ফেলে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) কর্তৃপক্ষ।

কাজী মফিজুল ইসলামের আইনজীবী অ্যাডভোকেট লুৎফর রহমান জানান, কাজী মফিজুল ইসলামের আবেদনের ওপর মঙ্গলবার শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত ওই আদেশ দিয়েছেন। তিনি আরও জানান, আবেদনকারীর পক্ষে আদালতের বিশেষ বার্তা বাহকের মাধ্যমে শোকজ নোটিশ ওই চারজনকে পৌঁছে দেওয়া হবে।

আরও পড়ুন: শার্শায় ৪৯টি উন্নতজাতের হাঁস উদ্ধার

এ দিকে কাজী মফিজুল ইসলাম অভিযোগ করেন, হাইকোর্টের রুল জারির বিষয়টি মৌখিকভাবে বিসিসি কর্তৃপক্ষকে অবহিত করলে বুধবার থেকে বিউটি সুপার মার্কেটের একাংশ পুনরায় ভাঙা শুরু করা হয়।

তবে বিসিসি কর্তৃপক্ষের অভিযোগ, বিউটি সুপার মার্কেটের মালিক পক্ষ করপোরেশনের সড়ক দখল করে ভবনের একাংশ নির্মাণ করেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড