• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গুগুয়ার হাওরে জব্দকৃত ৩ লাখ টাকার কারেন্ট জাল ধ্বংস

  সুনামগঞ্জ প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ২১:৫১
টাঙ্গুগুয়ার হাওর
আগুনে পুড়িয়ে ধ্বংস করা হচ্ছে কারেন্ট জাল (ছবি : দৈনিক অধিকার)

রামসার প্রকল্পভুক্ত সংরক্ষিত জলাভূমি সুনামগঞ্জের তাহিরপুরের টাঙ্গুগুয়ার হাওর থেকে প্রায় তিন লাখ টাকা মূল্যের কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জির নেতৃত্বে এক বিশেষ অভিযান চালিয়ে এসব জাল জব্দ করা হয়।

জানা গেছে, জেলা প্রশাসনের তদারকিতে থাকা সংরক্ষিত টাঙ্গুগুয়ার হাওরের একাধিক জলমহালে বেশ কয়েকটি জেলেরূপী দুর্বৃত্তের দল হাওরে কারেন্ট জাল, কোনা জাল, প্লাস্টিকের ছাই দ্বারা মাছ ধরে।

খবর পেয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা টাঙ্গুগুয়ার হাওর ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব বিজেন ব্যানার্জি হাওরের লেইচ্ছা মারা তেকুনিয়া, আলমদুয়ার জলমহালে বিশেষ অভিযান চালায়। এ সময় প্রায় দুই হাজার মিটার কারেন্ট জাল, বিশাল আকৃতির কোনা জাল, কয়েক শতাধিক প্লাস্টিকের ছাই ও একটি কাঠের তৈরি মাছ ধরার নৌকা জব্দ করেন। পরে সন্ধ্যায় এসব জব্দকৃত জাল, ছাই ও নৌকা টাঙ্গুগুয়ার হাওরে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আরও পড়ুন : যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবদুল আলীম ওএসডি

অভিযান চলাকালে থানা, ট্যাকেরঘাট পুলিশ ফাঁড়ির সদস্য, কমিউনিটি গার্ডসহ হাওর তীরবর্তী গ্রামের বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড