• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে দলিল লেখক বরখাস্ত, সাবরেজিস্ট্রারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা

  সোনারগাঁ প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ১১:০৮
নারায়ণগঞ্জ
রেজিস্ট্রার অফিস (ছবি : সংগৃহীত)

দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে রাজস্ব ফাঁকি দিয়ে ভূমি নিবন্ধন করার অভিযোগ প্রমাণিত হওয়ায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সাবরেজিস্ট্রার অফিসের দলিল লেখককে সাময়িক বরখাস্ত ও সাবেক সাবরেজিস্ট্রারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে উপমহাপরিদর্শক (নিবন্ধন) বরাবর চিঠি দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা নিবন্ধক।

নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রার মো. জিয়াউল হক জানান, ভূমির শ্রেণি পরিবর্তন করে দুর্নীতি ও অনিয়ম করে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে দলিল নিবন্ধন করার অভিযোগ প্রমাণিত হওয়ায় সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার সাবরেজিস্ট্রার অফিসের সাবেক সাবরেজিস্ট্রার আবু তাহের মোহাম্মদ মোস্তফার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপমহাপরিদর্শক (নিবন্ধন) বরাবর সোমবার (২৭ জানুয়ারি) চিঠি দেওয়া হয়েছে। দলিল লেখক মোহাম্মদ সেলিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া যে দলিলটি দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে সরকারের ১৫ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেওয়া হয়েছিল ওই দলিলের গ্রহীতা তাছলিমা আক্তারকে সরকারের নির্ধারিত রাজস্ব ১৫ লাখ টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, উপজেলার পিরোজপুর ইউনিয়নের চর লাউয়াদী মৌজায় প্রতি শতাংশ নাল জমির মূল্য ৩ লাখ ৩৩ হাজার ৩৩৩ টাকা বাজার মূল্য নির্ধারণ করে সরকার। গত ২০১৬ সালের ২৪ এপ্রিল ৫৪৭২ নম্বর দলিলের গ্রহীতা সোনারগাঁ পৌরসভার সাহাপুর গ্রামের শহীদুল ইসলামের স্ত্রী তাছলিমা আক্তার ওই মৌজায় ৪৮ শতাংশ নাল জমিকে ভিটি শ্রেণি দেখিয়ে দলিল লেখক মোহাম্মদ সেলিম তৎকালীন বৈদ্যারবাজার সাবরেজিস্ট্রার আবু তাহের মোস্তফার সঙ্গে যোগসাজস দলিল নিবন্ধন করে সরকারের ১৫ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেন।

আরও পড়ুন : ৬.৩ ডিগ্রি তাপমাত্রা পঞ্চগড়ে

এ ঘটনায় দুর্নীতি দমন কমিশন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রারের বরাবর শিবলী মতিন নামের এক ব্যবসায়ী গত বছরের ১৫ ডিসেম্বর লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের পর নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রারের কার্যালয় থেকে তদন্ত করে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড