• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে শিশু হত্যা মামলায় ২ জনের ফাঁসি

  রাজশাহী প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২০, ২১:০৩
ফাঁসি
ফাঁসির আদেশের পর আসামিদের কারাগারে নেওয়া হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী নগরীর শাহ মখদুম থানা এলাকায় প্রায় সাত বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় অভিযুক্ত দুই আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মনসুর আলম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামিরা হলো- সাইদুর ওরফে জ্যাক রহমান (৪২) ও তার সহযোগী রানা (৩৭)।

রায় ঘোষণার পরপরই পুলিশি পাহারায় তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার রাষ্ট্রপক্ষের পিপি মোজাফফর হোসেন দৈনিক অধিকারকে জানান, ২০১৩ সালের ২৩ আগস্ট দুপুরে শাহ মখদুম থানার মাঝিগ্রাম থেকে ফুফুর বাড়ি পাকুড়িয়া যাওয়ার পথে ওই শিশুকে তুলে নিয়ে যায় স্থানীয় বখাটে সাইদুর রহমান ও তার সহযোগী রানা। পরে জোরপূর্বক ধর্ষণের পর শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। সবশেষে স্থানীয় একটি আম বাগানে লাশ ফেলে রাখে আসামিরা।

এ ঘটনায় একই দিন নিহত ওই শিশুর বাবা আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে শাহ মখদুম থানায় ধর্ষণ ও হত্যার অভিযোগে মামলা দায়ের করেন। পরে তদন্তের পর ওই দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে শাহ মখদুম থানা পুলিশ। অভিযুক্ত দুই আসামির মধ্যে সাইদুর রহমান আটক থাকলেও জামিনে ছিলেন রানা। দীর্ঘ শুনানির পর সোমবার আদালত চাঞ্চল্যকর ওই হত্যা মামলার রায় ঘোষণা করেন।

আরও পড়ুন : ছেলেকে হত্যার দায়ে মায়ের ২০ বছরের কারাদণ্ড

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মোজাফফর হোসেন। এছাড়া আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট রইসুল ইসলাম।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড