• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিডিও কনফারেন্সে জামালপুরে নতুন আন্তঃনগর ট্রেনের যাত্রা

  জামালপুর প্রতিনিধি

২৬ জানুয়ারি ২০২০, ১৭:১১
ভিডিও কনফারেন্স
ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী জামালপুরের নতুন আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করেন (ছবি : দৈনিক অধিকার)

‘জামালপুর এক্সপ্রেস’ নামে নতুন একটি আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২৬ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি নতুন এই ট্রেনের উদ্বোধন করেন।

ঢাকা-জামালপুর রুটে চলাচলকারী এই ট্রেনের উদ্বোধন ছাড়াও এ দিন প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে দেশের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন করেন।

নতুন ট্রেনের উদ্বোধন উপলক্ষে ‘জামালপুর রেলওয়ে জংশন স্টেশন’ ও ‘অ্যাডভোকেট মতিউর রহমান তালুকদার রেলওয়ে স্টেশনে’ প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স সম্প্রচার করা হয়।

এর মধ্যে ‘অ্যাডভোকেট মতিউর রহমান তালুকদার রেলওয়ে স্টেশনে’ তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ স্থানীয় নেতাকর্মী ও বিপুল পরিমাণ জনসাধারণ উপস্থিত ছিলেন।

অন্যদিকে, নতুন এই আন্তঃনগরের উদ্বোধনকালে ‘জামালপুর রেলওয়ে জংশন স্টেশনে’ স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মো. মিয়া জাহান, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ দিকে, উদ্বোধনের পর ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটি ‘অ্যাডভোকেট মতিউর রহমান তালুকদার স্টেশনে’ এসে পৌঁছালে প্লাটফর্মে উপস্থিত জনতা ফুলের শুভেচ্ছা দিয়ে সেটিকে বরণ করে নেন।

এ ব্যাপারে ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনের পরিচালক মঞ্জুরুল হক দৈনিক অধিকারকে জানান, দুইটি এসি ও ১১টি শোভন চেয়ার কোচ বিশিষ্ট এই ট্রেনটিতে মোট আসন সংখ্যা ৬৩০। রবিবার সাপ্তাহিক ছুটি ব্যতীত প্রতিদিন বিকাল পৌনে ৬টার দিকে ট্রেনটি জামালপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। একইভাবে প্রতিদিন সকাল সাড়ে ১০টার দিকে ট্রেনটি ঢাকা থেকে জামালপুরের উদ্দেশে ছেড়ে যাবে।

আরও পড়ুন : কেবল রাজধানী ভিত্তিক উন্নয়ন করলে হবে না : প্রধানমন্ত্রী

তিনি আরও জানান, ট্রেনটির টিকিটের ক্ষেত্রে ঢাকা টু জামালপুরের জন্য এসি- ৩৮৬ টাকা ও শোভন চেয়ার ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ সময় জনসাধারণের উদ্দেশে বিনা টিকিটে ট্রেন ভ্রমণ ও ট্রেনে পাথর নিক্ষেপ থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, নতুন এই ট্রেন যোগ হওয়াতে জামালপুর-ঢাকা রুটে এখন থেকে পাঁচটি আন্তঃনগর চলাচল করবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড