• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক এমরান 

  চাঁদপুর প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ১০:৫৭
চাঁদপুর
সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সংগৃহীত)

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চারটি পদে বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীরা জয়ী হয়েছেন। আর বাকি ১১টি পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থীরা।

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বৃহস্পতিবারে (২৩ জানুয়ারি) অনুষ্ঠিত এই নির্বাচনে দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাত ১১টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট শেখ জহিরুল ইসলাম।

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, সভাপতি পদে জয়ী হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট ইব্রাহিম খলিল। তার প্রাপ্ত ভোট ১৪৯। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট রুহুল আমিন সরকার পেয়েছেন ১৩২ ভোট।

সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট মো. এমরান হোসেন জয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ১৪৫। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট মো. ইমদাদুল হক পাটোয়ারী পেয়েছেন ১৪০ ভোট।

সিনিয়র সহসভাপতি পদে অ্যাডভোকেট মো. মাইনুল আহছান (প্রাপ্ত ভোট ১৪২), প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট সহিদুল হক খান পেয়েছেন ১৩৯ ভোট।

জুনিয়র সহসভাপতি পদে তৌহিদুল ইসলাম তরুণ (প্রাপ্ত ভোট ১৪৬), প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট এমএ হালিম পাটোয়ারী পেয়েছেন ১৩৬ ভোট। যুগ্ম সম্পাদক পদে অ্যাডভোকেট মো. বদরুল আলম চৌধুরী (প্রাপ্ত ভোট ১৭৫), প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট মাসুদ প্রধানীয়া পেয়েছেন ১০৯ ভোট।

এ নির্বাচনে অংশ নিয়েছিলো আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী ঐক্যফ্রন্টের দুটি পূর্ণাঙ্গ প্যানেল। ১৫টি পদের বিপরীতে দুই প্যানেলে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ জহিরুল ইসলাম ও রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. শাহাদাত হোসেন।

আরও পড়ুন : সিলেটে ট্রাকের ভেতর থেকে ২ জনের লাশ উদ্ধার

এ নির্বাচনে আইনজীবী সমিতির ২৯২ ভোটারদের মধ্যে ২৮৭ জন ভোটার ভোট প্রদান করেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড