• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের ঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ

  লামা প্রতিনিধি, বান্দরবান

২৩ জানুয়ারি ২০২০, ১৫:৪৬
পুড়ে যাওয়া ঘর
নিজের পুড়ে যাওয়া ঘরের সামনে দাঁড়িয়ে জাহানারা বেগম (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানের আলীকদম উপজেলায় প্রতিপক্ষের দেওয়া আগুনে জাহানারা বেগম নামে এক হতদরিদ্র নারীর বসতঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের দুর্গম পাহাড়ি পানির ঝিরি পাড়ায় এ ঘটনা ঘটে। এতে প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ দেড় লাখ টাকা হবে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্তরা।

জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন ঘরে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ ক্ষতিগ্রস্ত বসতঘর মালিক জাহানারা বেগমের। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে ক্ষতিগ্রস্ত জাহানারা বেগমের স্বামী মো. জাকের উল্লাহ লামা প্রেসক্লাবে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

অভিযোগে জানা যায়, ২০১২ সালে পানির ঝিরির বাসিন্দা মো. জাকের উল্লাহ জনৈক প্রুসিঅং মার্মার কাছ থেকে বিভিন্ন ফলজ-বনজ বাগানসহ তিন একর জমি কেনেন। জমি কেনার পর থেকে স্ত্রী জাহানারা বেগমসহ ওই জমিতে একটি বসতঘর নির্মাণ করে বসবাস করে আসছিল।

এ দিকে, জমি কেনার আগে অবগত না করায় ক্ষিপ্ত হন পাশের বাসিন্দা মৃত সোলাইমান মিয়াজীর ছেলে নুরুল হুদা ও তার স্ত্রী তাহেরা বেগম। এর জের ধরে বিভিন্ন সময় জমিতে গরু-ছাগল লেলিয়ে দিয়ে ক্ষেতের ফসল নষ্ট ও হয়রানি করে তারা। পাশাপাশি জাহানারা বেগমের বসতঘর আগুনে জ্বালিয়ে দেওয়ার হুমকিও দেন প্রতিপক্ষ নুরুল হুদাগং।

এ ঘটনায় জাহানারা বেগম উপজেলা নির্বাহী অফিসারের বরাবর ২০১৯ সালের ১৮ নভেম্বর লিখিত অভিযোগ করেন। হুমকির দুই মাস যেতে না যেতেই গত মঙ্গলবার (২১ জানুয়ারি) ভোর ৫টার দিকে হঠাৎ ঘরের চারপাশে আগুন জ্বলে ওঠে। খবর পেয়ে স্থানীয়রা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে বসতঘরটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। দ্রুত আগুন ছড়িয়ে পড়ার কারণে ঘরের কোনো মালামাল রক্ষা করা সম্ভব হয়নি বলে জানান স্থানীয়রা।

এ দিকে, অভিযোগ অস্বীকার করে নুরুল হুদা বলেন, জাহানারা বেগম ও জাকের উল্লাহর অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

আরও পড়ুন : আইসিজের রায় : রোহিঙ্গাদের সুরক্ষা দেওয়ার আদেশ

ক্ষতিগ্রস্ত মো. জাকের উল্লাহ ও জাহানারা বেগম বলেন, ঘরে বিদ্যুতের সংযোগ নেই। আমরা ঘরে ছিলাম না বিধায় রান্নাও হয়নি দুই দিন। এ সুযোগকে কাজে লাগিয়ে প্রতিপক্ষ কোনো এক সময় ঘরে আগুন লাগিয়ে দেয় বলে আমাদের ধারণা।

এ বিষয়ে আলীদকমের চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদ সদস্য মো. আইয়ুব বলেন, জাহানারা বেগমের বসতঘর আগুনে পোড়ানোর ঘটনা কেউ জানায়নি। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড