• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে মজুরি বৃদ্ধির দাবিতে বন্দর শ্রমিকদের মানববন্ধন

  শার্শা প্রতিনিধি, যশোর

২৩ জানুয়ারি ২০২০, ১৩:৪৪
বেনাপোল
মানববন্ধনে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

হ্যান্ডলিং শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের অফিসের সামনে দুইটি শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বিপুল সংখ্যক শ্রমিকদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে বেনাপোল স্থলবন্দর অফিসের সামনে এই মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ৯২৫ এর সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ৮৯১ ইউনিয়নের সভাপতি মো. কলিমউল্লাহ, সহসভাপতি মো. খলিলুর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানে, হ্যান্ডলিং শ্রমিক ৯২৫ ইউনিয়নের সভাপতি মো. রাজু আহম্মেদ রাজু, সহসভাপতি আব্দুর রশিদ মল্লিক, সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদ, সাংগঠনিক সম্পাদক সাজুল হোসেন।

বেনাপোল স্থল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ৯২৫ ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. অহিদুজ্জামান অহিদ বলেন, ‘মোংলা বন্দর, বুড়িমারী বন্দর, চট্টগ্রাম বন্দরসহ অন্যান্য বন্দরগুলোতে আমদানিকৃত মালামাল লোড-আনলোডের জন্য শ্রমিকদের প্রতি মেট্রিক টন ৩০ টাকা ৫৩ পয়সা চার্জ দেওয়া হয়। তাহলে বেনাপোল বন্দরের শ্রমিকরা কেন এই চার্জ পাবে না।’

আরও পড়ুন : ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় শিশুর মৃত্যু

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে যশোর-১, শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন আহ্বান জানিয়েছেন, অন্যান্য বন্দরে চার্জের ন্যায় বেনাপোল বন্দরের শ্রমিকদের মজুরি ঠিক রেখে সেই চার্জ অনুযায়ী যেন দরপত্র আহ্বান করা হয়। কিন্তু স্থলবন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান সে কথার মূল্যায়ন না করে নিম্ন দরে দরপত্র আহ্বান করেছেন। বেনাপোলের সকল শ্রমিক ভাইদের পরিবারের কথা চিন্তা করে এই নিন্ম দরে দরপত্র প্রত্যাহার জানিয়ে ও অন্যান্য বন্দরের ন্যায় বেনাপোল বন্দরের শ্রমিকদের সর্বোচ্চ ন্যায্য মূল্যে মজুরি প্রদানে মানববন্ধনের মাধ্যমে তিনি আহ্বান জানান। যদি তাদের এই দাবি পূরণ না হয় তবে আগামীতে আরও কর্মসূচি গ্রহণ করা হবে বলে তিনি জানান।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড