• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গাইল মহাসড়কে ১৭টি যানবাহনের বিরুদ্ধে মামলা

  টাঙ্গাইল প্রতিনিধি

০১ আগস্ট ২০১৮, ২০:৪৫
ছবি : দৈনিক অধিকার

রাজধানী ঢাকায় গাড়ি চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের চতুর্থ দিনে টাঙ্গাইলের গুরুত্বপূর্ণ মহাসড়কে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বিকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন এর নেতৃত্বে পরিচালিত অভিযানে বিআরটিএর মোটরযান পরিদর্শক মো. ওহিদুর রহমানসহ র‌্যাবের একটি দল অংশ নেয়। এসময় মহাসড়কে চলাচলরত যানবাহনের ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। অভিযান চলাকালে বেশ কয়েকটি সুনামধন্য পরিবহনের ১৭টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করে ৪৯ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন জানান, প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে ফিটনেসবিহীন গাড়ি, ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির কাগজপত্র যাচাই-বাছাইয়ের অভিযান দেশব্যাপী শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় টাঙ্গাইলের গুরুত্বপূর্ণ মহাসড়কে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় শাহ ফতেহ আলী পরিবহন, শ্যামলী পরিবহন, ডিপজল পরিবহন, হানিফ পরিবহন, এসআর ট্রাভেলস এর ১৭টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করে অর্থদণ্ড প্রদান করা হয়। অর্থদণ্ড প্রাপ্তদের মধ্যে অধিকাংশ চালকদেরই ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির কাগজপত্র সঠিক ছিল না বলেও তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড