• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গাইলে কৃষিমন্ত্রী

‘জনগণই সিদ্ধান্ত নেবে তারা কাকে নির্বাচিত করবেন’

  টাঙ্গাইল প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ১৯:৫২
কুষিমন্ত্রী
কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক (ছবি : দৈনিক অধিকার)

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, এখনো আমাদের দেশে মুক্তিযুদ্ধ বিরোধী অপশক্তি ও রাজাকাররা দেশের উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্রে তৎপর রয়েছে। ঢাকার দুই সিটিতে নির্বাচন হচ্ছে। সেই নির্বাচনেও ইভিএম নিয়ে তাদের শঙ্কা রয়েছে।

তিনি বলেন, নির্বাচনে ভোট দেওয়ার মালিক জনগণ। সেই জনগণই সিদ্ধান্ত নেবে তারা কাকে নির্বাচিত করবেন। ইভিএমে সুষ্ঠু নির্বাচনই হবে। তাই ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনও ইভিএমে হবে।

রবিবার (১৯ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কাদিমধল্যা এলাকার ‘ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল ও কলেজের’ ১০ম বর্ষপূর্তি উৎসব ও সুধী সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘জীবনে শিক্ষা খুব গুরুত্বপূর্ণ বিষয়। শিক্ষার হার বেশি না হলে জাতিগতভাবে পিছিয়ে থাকতে হয়। একটি জাতি সমৃদ্ধশালী হওয়ার জন্য শিক্ষার গুরুত্ব অপরিসীম। জাপান, সিঙ্গাপুরসহ বিশ্বে উন্নত দেশের দিকে তাকালে দেখা যায়- তাদের তেল, গ্যাসের কোনো প্রাকৃতিক খনি নেই। শিক্ষার হার বেশি থাকায় ওই সব দেশ বিশ্বের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগে আমাদের দেশে মাথাপিছু গড় আয় ছিল ৬০০ ডলার। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আমাদের মাথাপিছু আয় প্রায় দুই হাজার ডলার হয়েছে। পাশাপাশি খাদ্যেও স্বয়ংসম্পূর্ণ হয়েছে বাংলাদেশ।

আরও পড়ুন : ই-পাসপোর্টের উদ্বোধন ২২ জানুয়ারি

প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি একাব্বর হোসেন, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল মালেক, অধ্যক্ষ মৃনাল ক্রান্তি প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার মো. আহাদুজ্জামান মিয়া, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমনসহ ‘ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল ও কলেজের’ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড