• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাপাসিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষকে দায়িত্ব থেকে অব্যাহতি 

  গাজীপুর প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ০৯:১৬
গাজীপুর
অধ্যক্ষ ওয়াজিদুর রহমান (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের কাপাসিয়া ডিগ্রি কলেজের এইচএসসি ও অনার্স পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে ঘুষ বাণিজ্য করার অভিযোগে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওয়াজিদুর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত শুক্রবার (১৭ জানুয়ারি) রাতে কলেজ ক্যাম্পাসের ভেতরে বিশেষ সভার আয়োজন করা হয়। এ সময় কলেজ সভাপতি ও গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম অধ্যক্ষের উপর ক্ষিপ্ত হয়। পরে কলেজ পরিচালনা কমিটি ও সভাপতির সিদ্ধান্তে তাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। অভিযোগের সত্যতা প্রাথমিকভাবে প্রমাণিত হলেও গঠন করা হয়েছে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি।

কলেজ সূত্রে জানা যায়, কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ইসমত আরা, কলেজের গভর্নিং বডির সদস্য মনির হোসেন ও গাজীপুর জেলা শিক্ষা অফিসার তদন্ত কমিটিতে রয়েছে।

গাজীপুর জেলা প্রশাসক ও কলেজের সভাপতি এস এম তরিকুল ইসলাম বলেন, আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে ইসলাম শিক্ষা বিভাগের আলী এরশাদ স্যারকে। পরবর্তীতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে অধ্যক্ষ নিয়োগ দেওয়া হবে।

আরও পড়ুন : স্বামীর দ্বিতীয় বিয়ের প্রতিবাদে ৯৯৯ নম্বরে কল, ভুক্তভোগী নারীই গ্রেপ্তার!

অধ্যক্ষের দুর্নীতির মাধ্যমে ২৩ জন ফরম পূরণ করতে পারলেও আরও প্রায় ৮৫ জন শিক্ষার্থী বাদ পড়েছে। তারা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে কি না এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা স্যারের দুর্নীতির ফলে হয়েছে এখানে আমাদের তেমন কিছু এখন আর করার নেই।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড