• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মামলা না নিয়ে ওসির গালাগালি, প্রতিবাদে সড়ক অবরোধ

  ঝিনাইদহ প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২০, ১৮:২৪
মামলা
থানায় মামলা না নেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধকালে বাস-ট্রাক শ্রমিকরা (ছবি : দৈনিক অধিকার)

বাস শ্রমিককে মারধরের ঘটনায় ঝিনাইদহের শৈলকুপা থানার ওসির বিরুদ্ধে মামলা না নেওয়াসহ গালিগালাজের অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে ওসিকে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে জেলা বাস-ট্রাক শ্রমিকরা।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত জেলার শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ বাজার এলাকাধীন খুলনা-কুষ্টিয়া সড়ক অবরোধ করে রাখা হয়। এতে সড়কটি দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেওয়া হয়।

জেলা বাস-মিনিবাস ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ওলিয়ার রহমান জানান, শুক্রবার (১৭ জানুয়ারি) ‘এম এস সোনার বাংলা’ নামের একটি গাড়িতে চড়ে উপজেলার দুধসর এলাকায় নেমে যান রাকেশ নামে এক যাত্রী। সে সময় ভাড়া নিয়ে গাড়ির সুপারভাইজর আকাশ শেখের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এরই জেরে রাকেশ নামে ওই ব্যক্তি সুপারভাইজারকে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরে গাড়ির মালিকসহ শ্রমিকরা শৈলকুপা থানায় মামলা দিতে গেলে ওসি বজলুর রহমান অকথ্য ভাষায় তাদের গালিগালাজ করে থানা থেকে বের করে দেয়। এ ঘটনার প্রতিবাদের পাশাপাশি শ্রমিকদের সঙ্গে দুর্ব্যবহার করার প্রতিবাদে ওসিকে প্রত্যাহারের দাবিতে শ্রমিকরা শনিবার সড়ক অবরোধ করেন। পাশাপাশি তারা মারধরের ঘটনায় মামলা নেওয়ার দাবি জানান। পরে জেলা প্রশাসন ও পুলিশ সুপারের আশ্বাসের প্রেক্ষিতে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

আরও পড়ুন : কৃষিভিত্তিক শিল্পকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হচ্ছে

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি বজলুর রহমান দৈনিক অধিকারকে বলেন, ‘গালিগালাজ করেছি এমন অভিযোগ সঠিক নয়। যেহেতু ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তি রাকেশ জেলা ছাত্রলীগের উপত্রাণ বিষয়ক সম্পাদক, সেহেতু অনেক সুপারিশ ছিল। তাই মামলাটি নিতে দেরি হয়েছে। তবে আজ শ্রমিকরা পুনরায় থানায় এসেছিল, অভিযোগ দিয়েছে। আমরা রাকেশের নামে মামলা রেকর্ড করেছি। পাশাপাশি ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়েছি।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড