• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাঠবিড়ালি শিকারে এসে মারধরের শিকার দুই উপজাতি

  চন্দনাইশ প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২০, ০৮:২৩
চট্টগ্রাম
মারধরের শিকার দুই উপজাতি (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবান থেকে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ময়নার বাপের পাহাড় এলাকায় কাঠবিড়ালি শিকার করতে এসে মারধরের শিকার হয়েছে দুই উপজাতি। শুক্রবার (১৭ জানুয়ারি) এ ঘটনা ঘটেছে।

মারধরের শিকার দুই উপজাতি হলো- বান্দরবান সদর থানার চারমাইল ৪ নম্বর ওয়ার্ডের লাইমিং পাড়ার লাল মিন ময়ের দুই ছেলে লাং থিয়াং ময় (৩১) ও রাম লিয়াং থাং পম (১৩)।

তাদের কবুতর শিকারের অভিযোগে পিটিয়েছে দোহাজারী পৌরসভার ময়নার বাপের পাহাড় এলাকার আব্দুর রহিমের ছেলে আব্দুর রহমান।

প্রত্যক্ষদর্শী ও ময়নার বাপের পাহাড় মহল্লা কমিটির সর্দার খোরশেদ আলী জানান, শুক্রবার দুপুরে কাঠবিড়ালি শিকারে আসা দুই উপজাতিকে কবুতর শিকারের মিথ্যা অভিযোগে মারধর করেছে আব্দুর রহিমের ছেলে আব্দুর রহমান। প্রতিবাদ করতে গেলে আমার দুই পুত্রবধূকেও অকথ্য ভাষায় গালিগালাজ করে সে। পরে পুলিশ এসে মারধরের শিকার দুই উপজাতিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

কাঠবিড়ালি আমাদের অনেক ক্ষতি করে। ক্ষতিকর এই প্রাণীটি শিকার করে আমাদের উপকার করছে উপজাতিরা। যেখানে তাদের ধন্যবাদ দেওয়ার কথা, সেখানে মারধরের ঘটনা দুঃখজনক বলে জানান তারা।

আহত লাং থিয়াং ময় জানান, আমরা কাঠবিড়ালি শিকার করতে গেলে কবুতর মারার মিথ্যা অভিযোগে আমাদের মারধর করে একটি ছেলে। এতে আমার ছোট ভাই লিয়াং থাং পমের মাথা ফেটে যায়। আমাদের চিকিৎসার সম্পূর্ণ খরচ দিয়েছে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দোহাজারী তদন্ত কেন্দ্রের এএসআই আতিকুর রহমান জানান, দুই উপজাতিকে মারধরের সংবাদ পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হই। আমাদের উপস্থিতি টের পেয়ে মারধরকারীরা পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে দোহাজারী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাদেরকে প্রয়োজনীয় ওষুধপত্র কিনে দিয়েছি। মারধরের শিকার হওয়া ব্যক্তিরা মামলা করতে অস্বীকৃতি জানায়। ফলে তাদের গন্তব্যে যাওয়ার জন্য বাসে তুলে দিয়েছি। অভিযুক্ত আব্দুর রহমানের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড