• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় ব্যাংকসহ ৭ সরকারি অফিসে চুরি

  নওগাঁ প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ১৪:০৭
নওগাঁ
ভাঙা আলমারি (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর ধামইরহাটে ব্যাংকসহ সাতটি সরকারি অফিসে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। নগদ টাকা লুট ও মূল্যবান কাগজপত্র তছনছ করেছে চোরেরা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক, উপজেলা হিসাব রক্ষণ অফিস, উপজেলা ভূমি অফিস, উপজেলা পল্লী উন্নয়ন অফিস, উপজেলা মৎস্য অফিস, উপজেলা যুব উন্নয়ন অফিস ও উপজেলা শিক্ষা অফিসে উক্ত চুরির ঘটনা ঘটে।

সিসিটিভির ফুটেজ মতে রাত ৩ টার দিকে চোরেরদল অফিস পাড়ার বিভিন্ন অফিসগুলোতে প্রবেশ করে।এ সময় উপজেলা মৎস্য অফিসারের কক্ষ থেকে ৩৫ হাজার টাকা ও ভূমি অফিসের আলমারি ভেঙে সাড়ে ১০ হাজার টাকা ও বিভিন্ন অফিসের মূল্যবান কাগজপত্র চুরির করে নিয়ে গেছে।

এ বিষয়ে ধামইরহাট থানায় অভিযোগ দায়ের করেছে সংশ্লিষ্ট অফিস প্রধানগণ। ঘটনার পর থেকে প্রশাসন এলাকায় ব্যাপক নজরদারী ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় ও থানা পুলিশ চুরি যাওয়া অফিসগুলো পরিদর্শন করেছেন।

স্থানীয়দের অভিযোগ, উপজেলা সদরে বিভিন্ন সরকারি অফিসে বছরের পর বছর নৈশপ্রহরীরা একাধারে চাকরি করায় তাদের স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতি বেড়ে গেছে। যে কারণে তারা সরকারি সম্পদ রক্ষার বিষয়ে উদাসীন। অতীতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও তথ্য আপার অফিস থেকে কম্পিউটার এবং একটি বাড়ি একটি খামারে অবস্থিত পল্লী সঞ্চয় ব্যাংক থেকে নগদ টাকা চুরির ঘটনা ঘটেছে।

সরকারি অফিসে বেতনভুক্ত নিরাপত্তা প্রহরী থাকা সত্বেও এমন দুর্ধর্ষ চুরির ঘটনায় সুধী মহল উদ্বিগ্ন।

এ বিষয়ে ইউএনও গনপতি রায় বলেন, ‘পাতালে থাকলেও যে কোনো মূল্যে চোরেদের আটক করা হবে’। এ সময় সংশ্লিষ্ট ব্যাংক ও অফিস প্রধানদের দায়িত্বরত নৈশপ্রহরীদের প্রশাসনিক ব্যবস্থা ও তাৎক্ষনিক সাসপেন্ডের নির্দেশ প্রদান করেন।

আরও পড়ুন : কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার

ধামুইরহাট থানার অফিসার ইনচার্জ শামিম হাসান সরদারের সরকারি সেলফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড