• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বড় ভাইকে কুপিয়ে হত্যা, ছোট ভাইয়ের মৃত্যুদণ্ড

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ১৫:৩২
মৃত্যুদণ্ড
বড় ভাইকে কুপিয়ে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছোট ভাই কেতাব আলী (ছবি : দৈনিক অধিকার)

বড় ভাই জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যার মামলায় চাঁপাইনবাবগঞ্জে ছোট ভাই কেতাব আলীকে (২৮) মৃত্যুদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত কেতাব আলী শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাউসনগর গ্রামের মো. বিশারত আলীর ছেলে। নিহত জাহাঙ্গীর আলম সম্পর্কে তার সৎ ভাই।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা দেন।

আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি আঞ্জুমান আরা জানান, দীর্ঘদিন ধরে কেতাব আলীর সঙ্গে তার সৎ ভাই জাহাঙ্গীর আলমের জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জেরে ২০১৮ সালের ৪ মে রাতে ডিম বিক্রেতা জাহাঙ্গীর বাড়ি ফেরার পথে হাউসনগর গ্রামের জনৈক শহিদুল ইসলামের বাড়ির সামনে পৌঁছালে কেতাব আলী হাঁসুয়া (দেশীয় অস্ত্র) দিয়ে তাকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের ছেলে অসিম আলী বাদী হয়ে একই দিন শিবগঞ্জ থানায় কেতাব আলীকে একমাত্র আসামি করে একটি হত্যা মামলা করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মাহতাব আলী তদন্ত শেষে একই বছরের ২৫ জুলাই আদালতে চূড়ান্ত অভিযোগপত্র জমা দেন।

আরও পড়ুন : সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে জামালপুরে মানববন্ধন

দীর্ঘ শুনানিকালে আদালতে সাক্ষ্য-প্রমাণ যাচাই-বাছাই শেষে বিচারক মঙ্গলবার আসামি কেতাব আলীকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড