• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে আলু গাছের সঙ্গে শত্রুতা!

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১১ জানুয়ারি ২০২০, ২১:৪৯
কৃষকের ১৫ শতাংশ জমির আলুর গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা
কৃষকের ১৫ শতাংশ জমির আলুর গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাঁও এলাকায় দুর্বৃত্তরা এক কৃষকের ১৫ শতাংশ জমির উন্নতজাতের লাল আলুর গাছ উপড়ে ফেলেছে। শুক্রবার (১০ জানুয়ারি) রাতে জহিরুল ইসলাম নামে ওই কৃষকের ক্ষেতে অজ্ঞাত দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়।

শনিবার (১১ জানুয়ারি) সকালে জহিরুল লোক মারফত জানতে পেরে তার আলুক্ষেতের গাছ কে বা কারা উপড়ে ফেলেছে তা দেখে তিনি বাকরুদ্ধ হয়ে পড়েন। পরে স্থানীয় লোকজনকে ডেকে ঘটনাটি জানান। আলুর গাছ উপড়ে ফেলায় ওই কৃষকের প্রায় ৭০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানান।

এ ঘটনায় মঙ্গলেরগাঁও এলাকার অন্যান্য কৃষকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় কৃষকরা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে উপজেলা কৃষি কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন।

কৃষক জহিরুল ইসলাম জানান, মঙ্গলেরগাঁও মৌজায় এ বছর তিনি ৩৫ শতাংশ জমিতে আলু চাষ করেছেন। সবেমাত্র আলুর ফলন শরু হয়েছে। এ বছর আলুর বাম্পার ফলনের আশায় তিনি বুক বেঁধে বসে আছেন। দুর্বৃত্তরা ১৫ শতাংশ জমির উন্নত জাতের লাল আলুর চারাগাছ উপড়ে ফেলেছে। আমি অনেক কষ্ট করে আলু গাছ লাগিয়েছিলাম কিছু টাকা পাবার আশায়, আজ আমার সব শেষ করে দিয়েছে। কি করে আমি এখন চলব।

আরও পড়ুন: নিজের তৈরি মেশিনে হাঁসের ডিম থেকে বাচ্চা উৎপাদন

সোনারগাঁ উপজেলা কৃষি কর্মকর্তা মুনিরা আক্তার জানান, দুর্বৃত্তরা কৃষকের ১৫ শতাংশ জমির আলুর গাছ উপড়ে ফেলেছে। ঘটনাটি অত্যন্ত নিন্দনীয়। মুঠোফোনে কৃষক জহিরুল ইসলাম বিষয়টি আমাকে জানিয়েছে। আমি সরেজমিন ঘটনাস্থল পরিদর্শনে যাব।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড