• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় দুই পরিবহন চাঁদাবাজ আটক

  সাভার প্রতিনিধি

০৩ জানুয়ারি ২০২০, ১৩:২০
সাভার
চাঁদাবাজির অভিযোগে আটক (ছবি : দৈনিক অধিকার)

সাভারের আশুলিয়ায় পরিবহন থেকে চাঁদাবাজি, চাঁদা না দিলে শ্রমিকদের মারধরসহ নানা অভিযোগে দুই জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাতে আশুলিয়ার বিভিন্ন স্থান থেকে তাদের আটক করেছে পুলিশ। এর আগে সকালে এ ঘটনায় একটি লিখিত অভিযোগ করেন শতাব্দী পরিবহনের সত্ত্বাধিকারী মো. স্বপন।

চাঁদাবাজির অভিযোগে আটকরা হলো- আশুলিয়ার গাজীরচটের নালিজার মোড় এলাকার মো. সাইফুল (৩৩), আশুলিয়ার ডেন্ডাবর এলাকার আব্দুল মালেকের ছেলে জিএম মিন্টু (৩০) ওরফে ওয়েলকাম মিন্টু।

জানা যায়, জিএম মিন্টু এলাকায় একজন চিহ্নিত পরিবহন চাঁদাবাজ হিসেবে পরিচিত। ওয়েলকাম, লাব্বাইক, মৌমিতা, এম লাভলী ও ঠিকানাসহ প্রায় ১০টি পরিবহন থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করে মিন্টু। এজন্য তার রয়েছে ২৫-৩০ জনের একটি চাঁদাবাজ বাহিনী।

একসময় মিন্টু ছাত্রদলের নেতা হিসেবে এলাকায় নিজের আধিপত্য বিস্তারের পর থেকে সে পরিবহনে চাঁদাবাজির সঙ্গে যুক্ত হয়। পরবর্তীতে আওয়ামী নেতাদের ছত্রছায়ায় দীর্ঘদিন ধরে পরিবহনে চাঁদাবাজি চালিয়ে আসছে মিন্টু।

অভিযোগ সূত্রে জানা যায়, মো. স্বপনের মালিকানাধীন শতাব্দী পরিবহনটি আশুলিয়ার নবীনগর থেকে বাইপাইল হয়ে রাজধানীর মতিঝিল এলাকায় চলাচল করে।

কিন্তু বেশ কিছুদিন ধরে পরিবহনটির চলাচলে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল মিন্টু ও তার বাহিনী। পরে আজ সকালে পরিবহনের সত্ত্বাধিকারী মো. স্বপন চারজনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ২০-২৫ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন।

আশুলিয়া থানার ওসি (তদন্ত) জাবেদ মাসুদ জানান, পরিবহনে চাঁদাবাজির অভিযোগে দুই জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড