• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়াডাঙ্গায় তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

৩০ ডিসেম্বর ২০১৯, ১১:২৯
কুয়াশা
শীতে কুয়াশা ঢাকা সকাল (ছবি : দৈনিক অধিকার)

চুয়াডাঙ্গায় ঘন কুয়াশার সঙ্গে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। তীব্র শীত আর উত্তরের হিমেল হাওয়ায় স্থবির হয়ে পড়েছে এখানকার জনজীবন। তাপমাত্রা উঠা নামা করায় বিপর্যস্ত হয়ে পড়েছে এখানকার জনজীবন। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া ছিন্নমূল মানুষেরা।

সোমবার (৩০ ডিসেম্বর) সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তবে, তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস।

ঘন কুয়াশায় নষ্ট হয়ে যাচ্ছে ধানের বীজতলা। এতে বিপাকে পড়েছেন কৃষকরা। বীজতলা নষ্ট হওয়ায় এবার বোরো আবাদ হুমকির মুখে পড়বে বলে জানান তারা। এদিকে, জেলার সদর হাসপাতালে বাড়ছে শীত জনিত রোগীর সংখ্যা। জেলার গরম কাপড়ের দোকানে ভিড় করছেন নিম্ন আয়ের মানুষরা।

জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিনই ছিন্নমূল মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। এখন পর্যন্ত ত্রাণ মন্ত্রণালয় থেকে এ জেলায় ২৫ হাজার কম্বল এসে পৌঁছেছে। আরও ২০ হাজার কম্বল চেয়ে পত্র প্রেরণ করা হয়েছে। খুব শীঘ্রই সেগুলো এসে পৌঁছাবে বলেও জানান জেলা প্রশাসন।

আরও পড়ুন- সীমান্তে পরিত্যক্ত অবস্থায় ফেনসিডিল উদ্ধার

এ দিকে চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজনে সুবিধা বঞ্চিত গরীব দুস্থ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। রবিবার (২৯ ডিসেম্বর) রাতে শহরের বড় বাজার, ফেরিঘাট রোড, রেল বাজার, স্টেশন রোড, কলেজ রোডসহ বিভিন্ন এলাকায় শীতার্তদের মধ্যে জেলা পুলিশের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম। এ সময় তিনি শীতার্তদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড