• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শত্রু দমনে প্রয়োজন নিপুণ নিশানা

  খাগড়াছড়ি প্রতিনিধি

২৬ ডিসেম্বর ২০১৯, ১৭:৫১
দীঘিনালায় নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ
দীঘিনালায় নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান নবীন সৈনিকদের উদ্দেশে বলেছেন, একজন আদর্শ, গর্বিত প্রশিক্ষিত সৈনিক হিসেবে প্রস্তুত করার পাশাপাশি বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তোমাদের আত্মবিশ্বাসী ও সুদক্ষ সৈনিক হিসেবে গড়ে তোলা হয়েছে।

যুদ্ধের মাঠে শত্রুকে ধ্বংস করতে হলে অর্জন করতে হবে উন্নতমানের শারীরিক যোগ্যতা, পেশাগত দক্ষতা এবং লক্ষ্যভেদের নিপুণ নিশানা।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে খাগড়াছড়ির দীঘিনালায় ফরমেশন অ্যাডহক রিক্রুট ট্রেনিং সেন্টারে নবীন সৈনিকদের অনুষ্ঠানে প্রশিক্ষিত ৬৪৬ জন নবীন সৈনিককে শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: গাজীপুরে গাঁজাসহ নারী মাদক কারবারি আটক

এ সময় তিনি আরও বলেন, ‘নবীন দক্ষ সেনা সদস্যদের ওপর অর্পিত হলো দেশ মাতৃকার অখণ্ডতা রক্ষা করা। তিনি বলেন প্রশিক্ষণ একটি চলমান প্রক্রিয়া। যার মাধ্যমে হাতে কলমে বিভিন্ন প্রশিক্ষণ ও পারদর্শিতা অর্জনের জন্য প্রয়োজন আত্মবিশ্বাস, নিষ্ঠা ও কঠোর পরিশ্রম।’

এতে দীঘিনালা ফরমেশন অ্যাডহক রিক্রুট ট্রেনিং সেন্টারের প্রধান প্রশিক্ষক লে. কর্নেল জয়নুল আবেদীন চিসতির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- ব্রিগেডিয়ার জেনারেল মো. আবুল কালাম আজাদ, ব্রিগেডিয়ার জেনারেল আবু মোহাম্মদ হাসানুল হাবিব, ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভীর মাজহার সিদ্দিকী, ব্রিগেডিয়ার জেনারেল আবদুল বারী মল্লিক, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ কাশেম, ইউএনও মোহাম্মদ উল্ল্যাহ কবাখালী ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন সামরিক-বেসামরিক নেতৃবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড