• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লায় সরকারি গাছ কাটায় ইটভাটা ব্যবস্থাপকের জরিমানা

  কুমিল্লা প্রতিনিধি

২০ ডিসেম্বর ২০১৯, ২২:০০
আটক আয়ান ব্রিক্সসের ম্যানেজার আবুল কালাম
আটক আয়ান ব্রিক্সসের ম্যানেজার আবুল কালাম (ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লা বরুড়া উপজেলার শিলমুড়ি (উত্তর) ইউনিয়নের গামারুয়ায় সরকারি গাছ কাটার অভিযোগে ইটভাটার ব্যবস্থাপক আবুল কালামকে জরিমানা করা হয়েছে। শুক্রবার (২০ ডিসেম্বর) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তার বিরুদ্ধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গামারুয়া সরকারি খালের পাশে অবস্থিত বরুড়া উপজেলা বন বিভাগের কয়েকটি গাছ কেটে বিক্রি করেন আয়ান ব্রিক্সসের মালিক মাহফুজুর রহমান ও ম্যানেজার আবুল কালাম (৫২)।

এ বিষয়ে বরুড়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুল ইসলাম বলেন, শুক্রবার (ডিসেম্বর) সকালে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরের নির্দেশনায় গাছ গামারুয়ায় উপজেলা সহকারী কমিশনার ভূমি নাহিদা সুলতানাকে নিয়ে পরিদর্শনে যাই। সেখানে গিয়ে সরকারি খালের পাশে অবস্থিত বন বিভাগের বেশ কয়েকটি গাছ অনুমোদনবিহীন কাটেন আয়ান ব্রিক্সসের পরিচালক মাহফুজ ও ম্যানেজার আবুল কালাম। এলাকাবাসীর সহায়তা আবুল কালামকে আটক করতে পারলেও আমাদের উপস্থিতি টের পেয়ে ইটভাটা মালিক মাহফুজুর রহমান পালিয়ে যায়।

অনুমোদনবিহীন সরকারি গাছ কাটার দায়ে পরিবেশ ও বন সংরক্ষণ আইনে আবুল কালামকে ৫০ হাজার টাকা জরিমানা হয়। সেই সঙ্গে অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন বরুড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদা সুলতানা।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড