• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ বাজার উচ্ছেদ করে কুমিল্লায় প্রশাসনের গাছ রোপণ

  কুমিল্লা প্রতিনিধি

১৯ ডিসেম্বর ২০১৯, ২২:২৩
উচ্ছেদ অভিযান
উচ্ছেদ অভিযানে অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয় প্রশাসন (ছবি : দৈনিক অধিকার)

হাইকোর্টের নির্দেশের পর অবশেষে বহুল কুমিল্লার আলোচিত নিমসার জুনাব আলী কলেজ গেট সংলগ্ন অনুমোদনহীন বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালিত হয়েছে। এ সময় স্থানীয় প্রশাসন ও ম্যাজিস্ট্রেটের উপস্থিততে কলেজ গেইট ও সীমানা প্রাচীরের সঙ্গে লাগানো শতাধিক পাইকারি আড়ত ও দোকানঘর ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। পাশাপাশি সেখানে বিভিন্ন গাছের চারা লাগিয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিন ঘণ্টাব্যাপী এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সুপ্রিম কোর্ট অব বাংলাদেশের হাইকোর্ট ডিভিশনের আদেশের আলোকে নিমসার জুনাব আলী কলেজ গেইট সংলগ্ন বুড়িচং থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৩৮০ ফুট দৈর্ঘ্য ও ৫২ ফুট প্রস্থের ওপর স্থাপিত অনুমোদনহীন এই বাজার উচ্ছেদে একটি রিট পিটিশন দায়ের করা হয়। পরবর্তীকালে সুপ্রিম কোর্টের আদেশ প্রাপ্তির ৩০ দিনের মধ্যে বিধি সম্মতভাবে বাজারটি উচ্ছেদে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বুড়িচং উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) নির্দেশনা দেওয়া হয়। এই নির্দেশনার পর ইউএনও ইমরুল হাসানের নেতৃত্বে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিন ঘণ্টাব্যাপী সেখানে অভিযান পরিচালিত হয়।

উচ্ছেদ অভিযানে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার ভূমি) তাহমিদা আকতার, সড়ক ও জনপদের সহকারী প্রকৌশলী জাফরুল্লাহ হায়দার, বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস, ৭ নম্বর মোকাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফজলুল হক মুন্সী, এসআই নন্দন সরকার, ইউনিয়ন যুবলীগ সভাপতি মাসুদ রানা, বাজার ইজারাদার আব্দুলাহ আল মামুনসহ স্থানীয় বাজার কমিটির নেতৃবৃন্দ এবং কলেজ কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড