• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জুতা পায়ে শহীদ মিনারে ইউপি চেয়ারম্যান!

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ২৩:৪১
জুতা
জুতা পায়ে শহীদ মিনারে ইউপি চেয়ারম্যানসহ অন্যরা (ছবি : দৈনিক অধিকার)

জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে উঠে ফটোসেশন করার অভিযোগ উঠেছে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দের বিরুদ্ধে।

সোমবার (১৬ ডিসেম্বর) জুতা পায়ে শহীদ মিনারে তোলা ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন মহলে তীব্র সমালোচনার ঝড় উঠে।

জানা যায়, জুতা পায়ে শহীদ বেদিতে ওঠা ওই চেয়ারম্যানের নাম আল আমিন সরকার ইমন। তিনি উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

স্থানীয় সূত্রে জানা গেছে, মহান বিজয় দিবস উপলক্ষে স্বাধীনতা যুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে ফুল নিয়ে পূর্ণিমাগাঁতী ইউপি চেয়ারম্যান আল আমিন সরকার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তারা বাংলাদেশের পতাকার আদলে তৈরি পাঞ্জাবি পরে জুতা পায়ে শহীদ বেদিতে ফটোসেশন করেন।

এ সময় উপস্থিত ছিলেন- পূর্ণিমাগাঁতী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মমিন ভূঞা, যুবলীগের আহ্বায়ক মনসুর রহমান, ছাত্রলীগের সভাপতি আল আমিন, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রতন, ইউনিয়ন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. টুটুল, চার নম্বর ওয়ার্ডের সভাপতি আব্দুর রউফসহ আরও অনেক নেতাকর্মী।

এ ঘটনায় এলাকাবাসী বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেছেন।

জুতা পায়ে শহীদ বেদিতে ফটোসেশন করা চেয়ারম্যান আল আমিন সরকার ইমনের কাছে এ বিষয়ে জানতে মুঠোফোনে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আরও পড়ুন : রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধা, যা বললেন মন্ত্রী

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান বলেন, বিষয়টা নিঃসন্দেহে দায়িত্বহীনতার পরিচয়। স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসেবে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা আমাদের সবার দায়িত্ব। এতে কোনো কার্পণ্যতা করার সুযোগ নেই। কেউ যদি অবচেতন মনে হোক বা যে কোনো কারণেই হোক অসম্মান প্রদর্শন করে এটা খুবই দুঃখজনক। বিষয়টি খতিয়ে দেখা হবে, এমনটা কেন করা হলো।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড