• রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুদ্ধাপরাধীকে ‘শহীদ’ লেখায় ভিপি নুরের তীব্র নিন্দা

  ধামরাই প্রতিনিধি, ঢাকা

১৬ ডিসেম্বর ২০১৯, ১২:৩৩
ভিপি নুরু
ডাকসু ভিপি নুরুল হক নুরু (ছবি : দৈনিক অধিকার)

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লাকে ইঙ্গিত করে ডাকসুর ভিপি নুরুল হক নুরু বলেছেন, স্বাধীনতার ৪৮ বছরেও যুদ্ধাপরাধীদের বিচার শেষ হয়নি। দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করা হলেও তা রাজনৈতিক বাধার মুখে পড়ছে। বিজয়ের মাসে যুদ্ধাপরাধীকে ‘শহীদ’ লেখার তীব্র নিন্দা জানাচ্ছি। 

সোমবার (১৬ ডিসেম্বর) সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন ডাকসু ভিপি।

দেশে নিয়ন্ত্রিত গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি। তিনি বলেন, দেশের এই গণতন্ত্রহীনতার জন্য রাজনীতিবিদ ও বুদ্ধিজীবীদের ব্যর্থতা রয়েছে। 

নুরুল হক নুরু বলেন, মুক্তিযোদ্ধারা যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন পূরণ হয়নি। দেশের গণতন্ত্রের ওপর বারবার হামলা হয়েছে। গণতন্ত্রের নাম দিয়ে স্বৈরাচারী সরকার কায়েম হয়েছে। তরুণ প্রজন্মকে নতুন বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে আসতে হবে। 

নুরু বলেন, স্বাধীন দেশে শ্রমিকদের অনশন করে মৃত্যু হচ্ছে। দেশে সরকার ও বিচার বিভাগের প্রতি জনগণের আস্থা নেই। তাই নতুন করে গণতান্ত্রিক শোষণমুক্ত বাংলাদেশ গড়ার দায়িত্ব তরুণ প্রজন্মের ওপর।

এ সময় ডাকসু ভিপি সরকারকে শ্রমিকদের সব দাবি মেনে নেওয়ার আহ্বান জানান। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড